Trending

Monday, 29 April 2019

গরম থেকে এখনই কোনো রেহাই নেই কলকাতাবাসীর!

গরম নিয়ে নাজেহাল কলকাতাবাসী:




শীত থেকে  বাঁচতে  সবাই  যেমন  গ্রীস্মের জন্য অপেক্ষা করে থাকে এ কথা ঠিকই কিন্তু এত গরমেও মানুষ হয়ে পরছে নাজেহাল। শহর জুড়ে অসহ্য গরম সবাইকে যেন পাগল করে দিচ্ছে। কেউ  কোন কাজে মন লাগাতে পারছে না। অপেক্ষা করে আছে  বৃষ্টির  জন্য। তাতেও কি মুক্তি পাবে সবাই গরম থেকে নাকি কিছু দিনের জন্য রেহাই?




 চিকিৎসকরা বলছেন এ গরম থেকে বাঁচার জন্য নিজেকেই সচেতন হতে হবে।  তাই নিজেকে সুস্থ রাখতে প্রতিদিন নির্দিষ্ট পরিমান জল পান করতে হবে। এছাড়া যারা ফাস্ট ফুড খেতে ভালোবাসে তাদেরও এই গরমে এইগুলো এড়িয়ে যেতে হবে।  সহজপাচ্য খাবার গ্রহণ করাই  বুদ্ধির কাজ। তাছাড়া প্রতিদিন যাদের কাজের জন্য বা পড়াশোনার জন্য বেশিরভাগ সময় বাইরে কাটাতে হয় তাদের জন্য  গ্রীষ্ম ঋতু একটি  চিন্তাদায়ক বিষয়। সারা শহর জুড়ে এখন রোদের বাড়াবাড়ি। মাঝে মাঝে  সন্ধের কালবৈশাখী হাওয়া ও বৃষ্টি হয়তো একটু শান্তিময় হয়ে ওঠে। কিন্তু আবার  দুপুরের ঝলমলে রোদ হয়ে ওঠে সকলের  অস্বস্তির কারণ।

 


কলকাতাবাসী  এখনই  রেহাই পাচ্ছে না  গরমের  হাত থেকে। আগামী চারদিন বৃষ্টির  কোন ও সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে, বরং  আবহাওয়া দফতর  জানিয়েছে  তাপমাত্রা  আরও বাড়বে  বলে আশঙ্কা রয়েছে ,উত্তরবঙ্গে  নিম্নচাপ  অক্ষরেখার জেরে গত  দু -তিন  ধরে  বৃষ্টির ফলে  এক ধাক্কায় তাপমাত্রা অনেক  টা কমেছে। তবে  বৃষ্টি  নিয়ে  এখনি কোন আশার বানী দিতে পারছে না আবহাওয়া দফতর ,কলকাতা -সহ দক্ষিণবঙ্গে  এবং পশ্চিমাঞ্চলের  তাপ প্রবাহের  সতর্কতা জারি হয়েছে। 

No comments:

Post a comment