Trending

Sunday, 14 April 2019

কি করে বানাবেন আপনার রবিবারটি সবার থেকে আলাদা ও সবচেয়ে মজার?

কি করে বানাবেন আপনার রবিবারটি সবার থেকে আলাদা ও সবচেয়ে মজার?



কলকাতা! যার আরেক নাম আনন্দের শহর। আর সেখানে থেকে আপনার রবিবার টা সেরা হবে না তা কখনো হয়? এই নামের তাৎপর্য রয়েছে কলকাতার বিভিন্ন প্রান্তে। সুতরাং যদি আপনি সপ্তান্তে উদাস হন ও মন বিষণ্ণ থাকে,তবে বেরিয়ে পড়ুন কলকাতা আনন্দের এক সম্ভার নিয়ে আপনার অপেখ্যাই তো করছে। এখানে তারই  কিছু উদাহরণ রাখলাম আপনাদের জন্য। যদি আপনার পছন্দের কিছু খুঁজে পান অবশ্যই আনার প্রিয়জনদের সাথে ও ভাগ করে নেবেন-



সংগীতপূর্ন মুহূর্ত:

যদি আপনি সত্যি আপনি একজন সংগীত প্রেমী হয়ে থাকেন, আর  আপনার পছন্দের তালিকাতে থাকে বেশ কিছু পুরানো সাবেকি ক্লাসিক্যাল গান, তাহলে নিজেকে হারিয়ে ফেলুন ফ্রি স্কুল স্ট্রিটের লেন-গুলিতে। সেখানের দোকানগুলি থেকে আপনার কানে ভেসে আসবে এরকম কিছু অসাধারণ গান যা আপনি ইচ্ছা মতো শুনতে এবং কিনতে ও পারেন। এখানের সম্ভার এতই বিশাল যে আপনি এখানে পুরানো গজল সংগীত থেকে শুরু করে দি আইকনিক মান্না দে, ডেভিড বোই এবং বিটলেস  ও। 



এডভেঞ্চার:

নিজের মস্তিষ্কে একটু জোর দিন কাজে লাগান আপনার চিন্তাশক্তিকে আর সহজেই হয়ে যান আপনার বন্ধুমহলের মাঝে এক শার্লক হোম্স। আর একটি ফাঁকা ও অলস রবিবার হল আর জন্য একদম আদর্শ সময়। যোগার করুন আরো কয়েকজন সঙ্গী আর চলে যান, মিস্টিরি রুম্স অথবা এসপিওনাজে। আর অর্ধেকদিন ওখানেই কাটান কোন ব্যোমকেশ -র আন্দাজে। 



বই ও কফি:

যদি চা বা কফিতে চুমুক দিতে দিতে একটু বই পড়া ই হয় আপনার কাছে পরম সুখ হয় তাহলে চলে যান সোজা এলগিন রোড অথবা পার্ক-স্ট্রীট। ভাবছেন হয়তো কোনো বলছি না কফি হাউস আর কলেজ স্ট্রীট-র কথা, আসলে ওগুলো তো আমাদের সবারই জানা, তাই একটু অন্য রকম স্বাদের খোঁজ। 



ইতিহাস প্রেমিক:

সারাদিন কোনো ঝিমিয়ে কাটাচ্ছেন! বেরিয়ে পড়ুন , যখন আপনার শহরেই আছে এশিয়া-র সব থেকে পুরোনো ও সব থেকে বড় মিউজিয়াম, ইন্ডিয়ান মিউজিয়াম কলকাতা। হতে পারে আপনি আগে গিয়েছেন অথবা হয়তো যাননি তবে, এটার প্রবল সম্ভাবনা রয়েছে যে, আপনি ওখানে অনেক পবিত্র তথ্য আছে যা হয়তো পরিলক্ষ্যিত করেন নি। তাই আর দেরি না করে বেরিয়ে পড়ুন। 


হয়তো আপনাদের মনে হতে পারে আছাড়াও আরো অনেক জায়গা আছে যা হয়তো আপনি জানেন এবং পিনার মনে হয় সেটিও একবার যাওয়া উচিৎ।যদি আপনার জানা এমন কিছু জায়গা থাকে তবে অবশ্যই নিচে লিখে জানাবেন তাহলে আমরাও সেখানে আনন্দ তা একবার আস্বাদন করতে পারবে ঠিক আপনার মতো!


No comments:

Post a comment