Trending

Monday, 27 May 2019

সময়সীমা বাড়ানোর আর্জি কলকাতার প্রাক্তন নগর পালের।



কলকাতার প্রাক্তন নগরপাল রাজীব কুমার ৭ দিনের রক্ষাকবচের সময়সীমা বাড়ানোর আবেদন জানান সুপ্রিম কোর্ট এর কাছে। সোমবার এ বিষয়ে তিনি আদালতে আবেদন পত্র জমা দেন ।এই সময় পশ্চিমবঙ্গে আইনজীবীদের কর্মবিরতি চলছে। সে কারণেই তার এই আবেদন।
গত সপ্তাহে সুপ্রিম কোর্ট রাজীব কুমারের রক্ষাকবচ সরিয়ে নেয়। তদন্তের স্বার্থে সিবিআই তাকে জেরা করতে পারে বলে জানিয়েছিলেন সুপ্রিম কোর্টের অবসরকালীন বেঞ্চের সদস্যরা।

প্রসঙ্গত উল্লেখ্য: সারদার সহ বিভিন্ন চিটফান্ডের মামলায় সিবিআই এর সঙ্গে অসহযোগিতা করেছেন নগরপাল রাজীব কুমার। এরপরই তদন্তের স্বার্থে তাকে নিজেদের হেফাজতে নিয়ে জেরা করার আর্জি জানায় কেন্দ্রীয় সংস্থার গোয়েন্দারা। এর আগেই নির্বাচন কমিশনের নির্দেশে রাজীব কুমারকে বাংলা ছাড়তে হয়। শেষ দফার নির্বাচনের আগে গত বুধবারই নির্বাচন কমিশনের নির্দেশে কলকাতা থেকে তড়িঘড়ি দিল্লী উড়ে যেতে হয় রাজীব কুমার কে। সিআইডির অতিরিক্ত ডিরেক্টর জেনারেল পদ থেকে তাকে অপসারিত করা হয়েছে। গত বৃহস্পতিবার সকাল দশটায় তাকে স্বরাষ্ট্রমন্ত্রকের কাজে যোগ দেওয়ার নির্দেশ দেয় নির্বাচন কমিশন। 

আইপিএস রাজীব কুমারের সঙ্গে ঘটা এই ঘটনার পিছনে বিজেপির প্রত্যক্ষ মদত আছে বলে দাবি করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি কমিশনের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুলেছেন। 

No comments:

Post a comment