Trending

Tuesday, 28 May 2019

বাড়ানো হলো বেতন কমিশনের মেয়াদ



রাজ্য সরকারি কর্মচারীদের বেতন নিয়ে এমনিতেই অসন্তোষের শেষ নেই। ঠিকভাবে ডি এ র  তো দেখা পাওয়া যায় না, উপরন্তু বেতন বাড়ার কোন নাম নেই। তার উপরে সমস্যা বাড়াল ষষ্ঠ বেতন কমিশন।

সোমবার দিন  ঘোষণা করা হয় বেতন কমিশনের মেয়াদ আরও সাত মাস বাড়ানো হবে। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে কেন এই সিদ্ধান্ত রাজ্য সরকারের? তাহলে কি নির্বাচনের ফলাফল  এর কারণ। সরকারি কর্মী মহলের ভোট রাজ্যের শাসক বিরোধী হওয়ার কারণেই কি তাদের এই মাশুল গুনতে হচ্ছে। এমনিতেই বেতন নিয়ে দীর্ঘদিন অসন্তোষ তীব্র থেকে তীব্রতর হচ্ছিল কর্মীদের মধ্যে। তার প্রভাব হয়তো দেখা গিয়েছিল নির্বাচনের সময় ব্যালটবক্সে।

আসানসোল ,আরামবাগ, বিষ্ণুপুর, ঘাটাল ,দমদম, শ্রীরামপুর, তমলুক, উলুবেরিয়া ,পূর্ব বর্ধমান, কাঁথি, মথুরাপুর ,বাঁকুড়া, বারাসাত ,ঝাড়গ্রাম,রানাঘাট সহ 39 টি আসন চলে গেছে বিজেপির দখলে।

কর্মীদের দাবি ছিল ষষ্ঠ বেতন কমিশন চালু করা। সেই অনুযায়ী ২৫ শে নভেম্বর এই কমিশনের কার্যকালের ছয় মাসের মেয়াদের শেষ দিন ছিল রবিবার। সোমবার বেতন কমিশনের মেয়াদ সরকারিভাবে আরও সাত মাস বাড়ানোর কথা ঘোষণা করা হয়। জানা গেছে যে কর্মীয় আধিকারিকদের নতুন বেতন কাঠামো চূড়ান্ত করার জন্য কাজ চলছে।  

No comments:

Post a comment