Trending

Friday, 17 May 2019

মোদিকে বিভেদ গুরু বানালো টাইম!!




চার বছর পর ভারতের নির্বাচনের মধ্যে ফের মোদির মুখচ্ছবি পত্রিকাটির ২০ মে সংখ্যার প্রচ্ছদে। দৃষ্টিতে বিষণ্ণতা, গলায় গেরুয়া চাদর। হেডলাইন— ‘ইন্ডিয়া'জ ডিভাইডার ইন চিফ’(ভারতে বিভেদের গুরু)। প্রচ্ছদ নিবন্ধে নরেন্দ্র মোদিকে বিদ্ধ করা হয়েছে দেশে ‘বিষাক্ত ধর্মীয় জাতীয়তাবাদ’ছড়ানোর অভিযোগ তুলে।

লেখা হয়েছে, ‘পাঁচ বছর আগে ২০১৪ সালে উজ্জ্বল ভারত, শক্তিশালী ভারতের স্বপ্নের এক প্রতিভূ হিসেবে উঠে এসেছিলেন মোদি, যেন এক আস্থার দেবদূত— যার এক হাতে হিন্দুর পুনর্জাগরণ, অন্য হাতে দক্ষিণ কোরিয়ার ধাঁচে অর্থনৈতিক উন্নয়নের কর্মসূচি। এখন শুধুই এক ব্যর্থ রাজনীতিক হিসেবে ভোট চাইতে এসেছেন মোদি, যিনি করে দেখাতে পারেননি। নির্বাচনের ফলাফল যাই হোক, সেই স্বপ্ন, সেই আস্থা আজ আর তার সঙ্গে নেই।’



প্রভাবশালী মার্কিন পত্রিকার এই প্রচ্ছদ ও নিবন্ধ নিয়ে যেমন রাজনীতিতে ঝড় উঠেছে, তেতে উঠেছে সোশ্যাল মিডিয়াও। কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিংহ সুরজেওয়ালা টুইটে বলেন, ‘ভাগ করে শাসন করার নীতি মোদিরও। কংগ্রেস ব্রিটিশ শাসকদের ভাগিয়েছে, এবার মোদির শাসনকেও তাড়াবে'। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘ঠিকই লিখেছে ‘টাইম’ পত্রিকা। গোরক্ষা ছাড়া, দাঙ্গা ছাড়া ওঁর মাথায় কিচ্ছু ঢোকে না'।

No comments:

Post a comment