Trending

Sunday, 26 May 2019

বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচে হারলো 'মেন ইন ব্লু'!!


আসন্ন বিশ্বকাপ নিয়ে অনেক তারকা ক্রিকেটার রা ভারতের পক্ষে ভবিষ্যতদ্বানী করেছেন। সেই তারকা বা কিংবদন্তিদের লিস্টে নাম নেই নিউজিল্যান্ডের।অথচ সেই নিউজিল্যান্ডের কাছে হেরে গেল এবারের বিশ্বকাপ ট্রফি জয়ের অন্যতম দাবিদার ভারত।শনিবার ইংল্যান্ডের কিংসটনে বিশ্বকাপের আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয় নিউজিল্যান্ড-ভারত।টস জিতে ব্যাটিংয়ে নেমে ট্রেন্ট বোল্টের গতির মুখে পড়ে ৩৯.২ ওভারে ১৭৯ রানে অলআউট ভারত।

টার্গেট তাড়া করতে নেমে ৭৭ বল হাতে রেখে ৬ উইকেটের জয় পায় নিউজিল্যান্ড। দলের জয়ে জোড়া অর্ধশতক করেন অধিনায়ক কেন উইলিয়ামসন ও রস টেইলর।
ভারতের বিপক্ষে ১৮০ রানের স্কোর তাড়া করতে শুরুতেই বিপর্যয়ে পড়ে যায় নিউজিল্যান্ড। স্কোর বোর্ডে ৩৭ রান তুলতেই দুই ওপেনার কলিন মুনরো ও মার্টিন গাপটিলের উইকেট হারায় ব্লাক ক্যাপসরা। তৃতীয় উইকেটে দলের হাল ধরেন অধিনায়ক কেন উইলিয়ামসন ও রস টেইলর। এই জুটিতে তরা যৌথভাবে অর্ধশতক গড়ার পাশাপশি করেন ১১৪ রান।

জয়ের জন্য নিউজিল্যান্ডের প্রয়োজন ১২১ বলে মাত্র ২৯ রান।খেলার এমন অবস্থায় যুজবেন্দ্র চাহালের বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন কেন উইলিয়ামসন।তার আগে ৮৭বলে ছয়টি চার ও এক ছক্কায় ৬৭ রান করেন নিউজিল্যান্ড অধিনায়ক। উইলিয়ামসনের বিদায়ের পরেই ফিরে যান দুর্দান্ত ব্যাটিং করে যাওয়া রস টেইলর। রবিন্দ্র জাদেজার বলে বিরাট কোহলির হাতে ক্যাচ দিয়ে ফেরেন টেইলর। তার আগে ৭৫ বলে ৮টি চারের সাহায্যে ৭১ রান করেন রস টেইলর। তার বিদায়ের পর জয় পেতে তেমন সমস্যায় পড়তে হয়নি নিউজিল্যান্ডের। ২৮ বলে ১৫ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন নিকোলস।

No comments:

Post a comment