Trending

Wednesday, 29 May 2019

বিদ্যাসাগরের মূর্তি ভাঙার তদন্তের ব্যাপারে দিদির নতুন পদক্ষেপ!!



ভোটের পরে সোমবার  নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ঘোষণা করেন বিদ্যাসাগর কলেজে বিদ্যাসাগরের মূর্তি ভাঙার মতো বর্বোরোচিত কাজ করার পূর্ণাঙ্গ তদন্ত করা হবে। এ কারণে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। এই তদন্ত কমিটির দায়িত্বে রয়েছেন নতুন স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

শেষ দফার নির্বাচনের আগে ১৫ ই মে কলকাতায় রোড শো করেন অমিত শাহ ।অমিত শাহের  রোড শো  বিদ্যাসাগর কলেজের পাশ দিয়ে যাবার সময় তৃণমূল এবং বিজেপি দু'পক্ষে তুমুল সংঘর্ষ বাধে।

মুখ্যমন্ত্রী জানান খুবই জঘন্য কায়দায় ২০০ বছরের পুরনো বিদ্যাসাগরের মূর্তি ভাঙ্গা হয়েছে ।এই কাজ কে বা কারা করল সেই ঘটনা খতিয়ে দেখা হবে ।কলেজে সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। ইতিমধ্যে এ ঘটনায় দুটি এফআইআর দায়ের করা হয়েছে। এবং ৩৫ জনকে গ্রেফতার করা হয়েছে।
তদন্ত কমিটিতে রয়েছেন কলকাতার অতিরিক্ত পুলিশ কমিশনার জাবেদ শামীম, ইন্সপেক্টর কৌশিক দাস এবং বিদ্যাসাগর কলেজের প্রিন্সিপাল।

অমিত শাহ এর রোড শো যাবার পথে কলকাতা বিশ্ববিদ্যালয়ের কাছ থেকে ইট ছোড়ার অভিযোগ উঠেছিল ছাত্র পরিষদের বিরুদ্ধে ।এরপর বিজেপির কর্মী-সমর্থকেরা মারমুখী হয়ে ওঠে। দু'পক্ষের বিবাদ থামাতে গিয়ে নাজেহাল অবস্থা হয় পুলিশের। বন্ধ করে দেয়া হয় কলকাতা বিশ্ববিদ্যালয়ের মেন গেট। বিদ্যাসাগর কলেজের কাছাকাছি আসতে বিবাদ আরো চরমে ওঠে। কলেজের বাইরে তিনটিকে বাইকে আগুন লাগিয়ে দেওয়া হয়। ঘটনার পরের দিন ধিক্কার মিছিল বের করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ছিলেন বুদ্ধিজীবীদের একাংশ । ভোট মিটতেইপুরোদমে ঘটনার পূর্ণাঙ্গ তদন্তে নেমেছে রাজ্য সরকার। 

No comments:

Post a comment