Trending

Thursday, 16 May 2019

৭৭ বছর ধরে ফাকা হিটলারের স্বপ্ন এর হোটেল!!





পৃথিবীর বুকে এমনও এক হটেল আছে যা একসময়ে দেশের সবথেকে বিলাসবহুল হোটেল ছিলো। যেখনে থেকে গেছেন স্বয়ং হিটলার। কিন্তু বর্তমানে সেই হটেল নির্জন শ্মশান! বিগত ৭৭ বছর ধরে পরিত্যক্ত। 

জার্মান দ্বীপ রিয়ুগেনের বাল্টিক সমুদ্রের তীরে অবস্থিত বিশ্বের সবচেয়ে বড় হোটেল। অবাক করার বিষয়টি হলো ১০ হাজার রুমের প্রোরা নামের এই হোটেলের নির্মাণ হয়েছে ৭৭ বছর আগে। কিন্তু এখনো পর্যন্ত এখানে কোন অতিথি থাকেনি। এই হোটেলের প্রত্যেকটি রুম থেকে সমুদ্র দেখা যায়। তা সত্ত্বেও এখানে কোনো অতিথি থাকতে আসেনি।



হোটেলটি নাত্সিরা ১৯৩৬-১৯৩৯-র মধ্যে তৈরি করিয়েছিল। যাতে এখানে তারা আনন্দ উপভোগ করার সাথে শক্তিও বৃদ্ধি করতে পারে। তবে ২০১৫ সালে হোটেলের একটি ব্লক জার্মান রিয়েল এস্টেট কোম্পানি ‘আইআরআইএস জিইআরডি ২.২ মিলিয়ন পাউন্ড দিয়ে কিনে নিয়েছিল।



 এখানে ৪০০ হোটেল এবং ৪০০ অ্যাপার্টমেন্টের নির্মাণ করা হবে। এই প্রকল্পের নির্মাণের জন্য দেশের প্রধান কোম্পানিগুলো যুক্ত রয়েছে। প্রায় ৯ হাজার শ্রমিক কাজ করছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় প্রোরার নির্মাণ কাজ বন্ধ করে সমস্ত শ্রমিকদের অস্ত্র কারখানায় পাঠানো হয়েছিল। তারপর এই কাজ সম্পন্ন হয়নি।

No comments:

Post a comment