Trending

Monday, 27 May 2019

গতানুগতিক ধারা থেকে বেরিয়ে নতুন ইচ্ছের কথা জানালো মাধ্যমিকের কৃতি ছাত্র






সাধারণভাবে আমরা দেখি মাধ্যমিক পরীক্ষায় যারাই ভালো ফল করে তাদের প্রত্যেকেরই ইচ্ছা ডাক্তার অথবা ইঞ্জিনিয়ার হবে। আর সেটা তো খুব একটা অস্বাভাবিক কিছু নয় ।কারণ এই দুটি মহান পেশার মাধ্যমে যেমন সমাজের সেবা করা যায় তেমনি নিজেদের অর্থনৈতিক মেরুদণ্ডকে ও মজবুত করা যায়।

কিন্তু কখনো শুনেছেন কি মাধ্যমিক এর কৃতি ছাত্র ভালো প্রশাসক হতে চাইছে?? হ্যাঁ এটাই সত্যি। দক্ষিণ ২৪ পরগনার ঐকিক মাঝি রাজ্যে নবম এবং দক্ষিণ ২৪ পরগনায় দ্বিতীয় স্থান অধিকার করেছে মাধ্যমিকে। মাধ্যমিকে তার প্রাপ্ত নম্বর ৬৮২। নিজের সাফল্য সে উৎসর্গ করেছে বাবা মাকে। আর তারপরই জানিয়েছেন তার এই অভিনব ইচ্ছের কথা। সে চায় ইন্ডিয়ান ফরেন সার্ভিস  (আই এফ এস)বা ইন্ডিয়ান অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস (আই এ এস) হয়ে দেশের জন্য কাজ করতে।

ঐকিক নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের ছাত্র। তার সফলতায় স্বাভাবিকভাবেই খুশি মিশনের মহারাজরা। তারা জানিয়েছেন আর পাঁচটা সাধারণ ছেলের মত খুব বেশী পড়াশোনা ঐকিক  করতো না। বরং পড়ার ফাঁকে ফাঁকে গল্পের বই উপন্যাস পড়ত। শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের উপন্যাস তার সব থেকে প্রিয়। এছাড়াও ক্রিকেট খেলাটা ও তার বেশ পছন্দের। পছন্দের ক্রিকেটার মাহিন্দ্র সিং ধোনি। সে জানিয়েছে বিশেষ কোন কৌশল নয় শুধুমাত্র পাঠ্যবই গুলিকে খুঁটিয়ে খুঁটিয়ে পড়ার ফলেই সে এই সাফল্যের মুখ দেখতে পেরেছে।  



No comments:

Post a comment