Trending

Saturday, 25 May 2019

সভাপতি পদ কি ছেড়ে দেবেন?




গুজরাটের গান্ধী নগর থেকে বিপুল ভোটে জয়ী হয়েছেন অমিত শাহ। মোদি সরকারের জমানায় অমিত শাহ একটি গুরুত্বপূর্ণ অংশ সেটা বলার অপেক্ষা রাখে না। সে কারণে এবারে তার দায়িত্ব হয়তো আরও বাড়তে পারে। তাকে নিতে হতে পারে মন্ত্রিসভার কোন গুরুত্বপূর্ণ 
দায়িত্বভার। তাই হয়তো বা তাকে সভাপতির পদ ছাড়তে হবে।

অমিত শাহ স্বরাষ্ট্রমন্ত্রী বা প্রতিরক্ষা মন্ত্রী হলে কি হতে পারে এই নিয়ে ভোটের আগে থেকেই জল্পনা চলছিল। বিরোধীরা অনেক কুৎসা প্রচার করেছিল অমিত শাহ এর বিরুদ্ধে।
এখন তাকে প্রতিরক্ষামন্ত্রী করা হতে পারে বলে  অনেকে র ধারণা। তবে বিজেপি থেকে জানা গেছে যে যোগ্য উত্তরসূরি কাউকে না পেলে এখনই বি জে পি সভাপতির পদ ছাড়ছেন না অমিত শাহ।
12 বছর নরেন্দ্র মোদি গুজরাটের মুখ্যমন্ত্রীর থাকাকালে অমিত শাহ অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন। স্বরাষ্ট্র দফতর ছাড়াও বিভিন্ন গুরুত্বপূর্ণ পদ তিনি সামলেছেন। 2014 সালের কেন্দ্রীয়ভাবে তাকে উত্তর প্রদেশের দায়িত্ব দেয়া হয়েছিল। সেখানে 80 টির মধ্যে 73 টি আসনে জয়লাভ করেছে এনডিএ জোট। 2014 সালের জুলাই মাসে তাকে বি জে পি সভাপতির পদ দেওয়া হয়। বর্তমানে দেখার এটাই যে এবারও তিনি বি জে পি সভাপতির পদ অলংকৃত করেন, নাকি আরো গুরুত্বপূর্ণ পদ সামলাতে গিয়ে  তাকে এই পদ হারাতে হয়। 

No comments:

Post a comment