Trending

Sunday, 19 May 2019

ছুটি কাটাতে চাই প্রকৃতির মাঝে পাই




শহুরে জীবন যাপনে অভ্যস্ত বাঙালি যখন দু দিনের ছুটি পায় তখন সে ভাবে কোথাও একটা গিয়ে নিশ্চিন্ত নিরালায় মনটাকে একটু শান্ত পরিবেশে মেলে ধরতে। শরীরের সঙ্গে সঙ্গে মনের উপর দিয়ে তো কম চাপ যায় না। কিন্তু ইচ্ছে থাকলে তো আর হলো না অল্প সময়ের মধ্যে গিয়ে ফিরে আসা যায় ,আবার শান্ত নিরিবিলি এমন কোন জায়গার সন্ধান তো পেতে হবে। সেরকমই একটি জায়গার সন্ধান আমরা পেয়েছি। সেটি হল হরিপুরা সমুদ্র সৈকত।



এই হরি পুরা সমুদ্র সৈকত খুব একটা পরিচিত নাম নয়, অবশ্যই ভ্রমণ বিষয়ে। তবে হরিপুরা কে অনেকেই চেনেন পারমাণবিক কেন্দ্র স্থাপনের জন্য বাছা একটি জায়গা হিসেবে। এই হরিপুরা  পূর্ব মেদিনীপুরে অবস্থিত। কাঁথি থেকে মাত্র 15 কিলোমিটার দূরে অবস্থিত সমুদ্র সৈকত টি একেবারেই শান্ত নিরিবিলি ‌। আপনি যদি চান নিশ্চিন্তে কটা দিন প্রকৃতির মাঝে নিজেকে হারিয়ে ফেলবেন তাহলে হরিপুরা আপনার জন্য আদর্শ জায়গা ।এখানে আপনি কোন কলকোলাহল পাবেন না ।একা সমুদ্র আপনাকে সঙ্গ দেবার জন্য দুটি বাহু মেলে আহবান করছে। আর মাঝে মাঝে দেখা মেলে জেলে ভাই দের। এই সমুদ্র সৈকতে নির্জন হওয়ার আরও একটি কারণ এখানে এখন অব্দি কোন হোটেল বা দোকানপাট গড়ে ওঠেনি। 



আপনি যদি রাত্রে বাস করতে চান তাহলে আপনাকে তার বন্দোবস্ত কাথিতেই করতে হবে। দূরত্ব তো খুব বেশি না। আবার অনেকে কাঁথি থেকে বগুড়ান জলপাই যাবার পথে একবার হরি পুরা সমুদ্র সৈকতে পা ভিজিয়ে যান। পূর্ব মেদিনীপুরের এই সমুদ্র সৈকতটি এখনো খুব বেশি প্রচারের আলোয় আসেনি বলে তার সজীবতা এবং প্রাণোচ্ছলতা বজায় রয়েছে। এখনো মানুষের ভিড়ে সে এক মেকী হয়ে ওঠেনি। তাই ব্যস্ত কলকাতার মানুষ জনের জন্য এই শান্ত নিরালায় সমুদ্র তার খুবই শান্তির একটি জায়গা।

No comments:

Post a comment