Trending

Saturday, 25 May 2019

ইস্তফা দিলেন নরেন্দ্র মোদি



আগামী 30 শে মে দ্বিতীয়বার প্রধানমন্ত্রী পদে শপথ গ্রহণ করতে চলেছেন নরেন্দ্র মোদী। তাই নিয়ম অনুযায়ী আজকে 24 শে মে তিনি নিজের প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন। নিজের ইস্তফা পত্র টি তিনি রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের হাতে তুলে দেন। রাষ্ট্রপতি ও  সানন্দে  সেটি গ্রহণ করেছেন।

রাষ্ট্রপতি ভবনে গিয়ে নরেন্দ্র মোদি নিজের ইস্তফা পত্র জমা দেন। রামনাথ কোবিন্দ এবং মন্ত্রিসভার সকলে তাকে অনুরোধ করে নতুন মন্ত্রিসভা গঠন না হওয়া পর্যন্ত এই মন্ত্রিসভার কাজ অব্যাহত রাখতে ।এরপর রাত্রে নরেন্দ্র মোদির কে সংবর্ধনা দেওয়ার জন্য একটি নৈশ ভোজের ব্যবস্থা করা হয়।
2014 সালের 26 শে মে প্রথমবার প্রধানমন্ত্রীত্বের পদ এর শপথ নিয়েছিলেন নরেন্দ্র মোদি ।এবার তিনি শপথ নিতে চলেছেন 30 শে  মে।তিনি  প্রধানমন্ত্রী হবার পর সর্বপ্রথম নিজের মায়ের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। এবারও তিনি শপথ গ্রহণের আগে গুজরাটে মায়ের কাছে যাবেন আশীর্বাদ নিতে।
28 মে নিজের লোকসভা কেন্দ্র বারাণসীতে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানকার মানুষদের শুভেচ্ছা জানানোর পর তিনি যাবেন গুজরাটে। গুজরাটে 26 টি আসনে বিজয়ী হয়েছে তার দল বিজেপি। তাই গুজরাট বাসীকে তিনি অভিনন্দন জানাবেন, এরপর তিনি গান্ধীনগরে নিজের মা হীরা বেন মোদির  কাছে যাবেন। এরই মধ্যে ভোটের সময় তিনি একবার গুজরাতে গিয়ে মায়ের সঙ্গে দেখা করে এসেছেন।

No comments:

Post a comment