Trending

Saturday, 25 May 2019

সমস্ত দায় নিজের কাঁধে তুলে নিয়ে সভাপতির পদ থেকে ইস্তফা


বৃহস্পতিবার প্রকাশিত হয়েছে লোকসভা ভোটের ফলাফল। স্পষ্ট হয়ে গেছে যে দেশে জনসাধারণ মোদি সরকারের ওপর পুনরায় আস্থা রাখতে চাইছে, এবং মোদি বিরোধীদের ওপর তাদের কোন ভরসা নেই। এই অবস্থায় নিজের দলের ব্যর্থতার সমস্ত দায় নিজের কাঁধে তুলে নিয়ে রাজিব- সোনিয়া পুত্র রাহুল গান্ধী কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করেন। যদি  কংগ্রেস এর  ওয়ার্কিং কমিটি এই প্রস্তাবকে নাকচ করে দেয়। গতবারের তুলনায় সামান্য আসন বৃদ্ধি পেলেও তা যথাযথ নয় গেরুয়া শিবিরের কাছে।

এদিকে হারের কারণ বিশ্লেষণ করতে নিউ  দিল্লিতে চলছে কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক। উপস্থিত আছেন সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, গোলাম নবী আজাদ, শীলা দীক্ষিত ,পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিং এবং মল্লিকার্জুন খারগে।

জানা গেছে বৃহস্পতিবার ফলাফল ঘোষণার পর থেকে হতাশ রাহুল গান্ধী সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি কংগ্রেসের সভাপতির পদ ছেড়ে দেবেন। সেই হিসেবে ইস্তফা পত্র জমা দিয়েছিলেন ।কিন্তু ওয়ার্কিং কমিটির সদস্যরা সেই ইস্তফা পত্র স্বীকার করেননি। দলের এই অবস্থায় রাহুল গান্ধীকেই দলের দায়িত্ব নেওয়ার পরামর্শ দেন তারা।

No comments:

Post a comment