Trending

Thursday, 30 May 2019

হেঁটে ফিরিয়ে আনবেন জঙ্গলমহল।


সদ্য সদ্য জঙ্গলমহলের দায়িত্বভার হাতে পেয়েছেন। আর তারপরেই সময় নষ্ট না করে জঙ্গলমহল কে ফিরিয়ে আনার কাজে নেমে পড়লেন শুভেন্দু অধিকারী। আজ ঝাড়গ্রামে ৪ থেকে ৫ কিলোমিটার পদযাত্রা করলেন তিনি। বর্তমানে তার কাঁধে আছে জল সম্পদ পরিবহন এবং সেচ দপ্তরের  দায়িত্ব।

তৃণমূল ক্ষমতায় আসার পর জঙ্গলমহলে প্রভূত উন্নতি সাধন হয়েছে ।এ কথা বার বারই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তারপরেও এ বছরের লোকসভা নির্বাচনে জঙ্গলমহল তৃণমূলের দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।ঝাড়্গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া এবং বিষ্ণুপুর চলে গেছে বিজেপির দখলে।

এর পড়ই  জঙ্গলমহলের দায়িত্ব শুভেন্দু অধিকারীকে দিয়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায় ,আর তারপরেই মানস ভুঁইয়া কে সঙ্গে নিয়ে পদযাত্রায় নেমে পড়েন খোদ মন্ত্রী। তিনি বলেন এখানে এখন দখলের রাজনীতি চলছে। বিজেপির ঝান্ডা নিয়ে আসলে সিপিএমের ছেলেরাই নতুন রাজনীতির খেলায় নেমেছে। গণতন্ত্রে সমস্ত রকমের দলই থাকবে। তবে তাদের শান্তিপূর্ণ সহবস্থান বজায় রাখতে হবে। কোন রকম দখলদারি গণতন্ত্রে চলবে না। তিনি আরো জানান যে তিনি নিজে মেদিনীপুরের ছেলে, তাই জঙ্গলমহলের মানুষকে নিয়ে এই নোংরা রাজনীতি তিনি চলতে দেবেন না।

তিনি জানান পঞ্চায়েত ভোটের থেকে লোকসভা ভোটে জঙ্গলমহলে ফলাফল হিসাব মতন ভালো হয়েছে। মাত্র ১৪ হাজার ভোটে তৃণমূলকে হারতে হয়েছে ।তাই তার দাবি হারিয়ে যাওয়া জঙ্গলমহল কে পায়ে হেঁটেই তিনি আবার ফিরিয়ে আনবেন। 

No comments:

Post a comment