Trending

Wednesday, 8 May 2019

ভাত, রুটি নয় সাবান খেয়ে খিদে মেটান এই মানুষটি!!




ময়মনসিংহের নান্দাইল উপজেলার দত্তপুর গ্রামের আব্দুল করিম ছোট এক রুটির দোকানের মালিক। কানুরামপুর বাস স্ট্যান্ডের সামনে অবস্থিত তার দোকান।



রুটি বানাতে বেশ দক্ষ আব্দুল করিম।তার বানানো রুটির স্বাদ ও নাকি অন্য রকম। আব্দুল করিম এর রুটির চাহিদাও বাড়ছে দিন কে দিন।অনেকেই রোজ তার দোকানে নাস্তা খেতে ভিড় জমায় রুটি সবজি বেশ মজা করে সবাই খান কিন্তু তিনি রুটি বা ভাবতে তেমন একটা মজা পান না। তারা আগ্রহ অন্য বস্তুতে। ভাত, মাছ ,মাংস ,রুটি নয় তার খাবারের তালিকায় সবার উপরে ঠাঁই করে নিয়েছে সাবান। দীর্ঘ 30 বছর ধরে তিনি নিয়মিত সাবান খান। 



প্রতিদিনের খাবারের তালিকায় সাবান না থাকলে তার ভালো লাগে না। তার এই সাবান খাওয়া শুরু হয়েছিল হঠাৎ করেই। সাবানের গন্ধ তার খুব প্রিয়। প্রতিদিন স্নান করার সময় তিনি সাবানের গন্ধে মোহিত হতেন আর ভাবতেন সাবান খাবার বস্তু হলো না কেন? তারপর হঠাৎ একদিন সাবান খাওয়া শুরু করলেন, প্রথমে একটু অসুবিধা হলেও এখন আব্দুল করিম বেশ স্বচ্ছন্দে তৃপ্তির সাথে সাবান খান। 



নিয়মিত অন্যান্য খাবারের মত সাবান ও তার কাছে একটি সুস্বাদু খাবার। তার সংগ্রহে এখন তাই ডজনখানেক সাবান থাকে।ইচ্ছে হলে তিনি প্যাকেট খুলে সাবান খেতে থাকেন। এলাকায় তাই তার নাম সাবান খেকো করিম তাকে এ বিষয়ে জিজ্ঞেস করায় তিনি বলেন "এই সাবান টা দিয়ে আমি গোসল করতাম গোসল করার পর গন্ধটা এতটাই ভাল লাগে যে গায়ে দেবার পরও আমি এর চাহিদা মেটাতে পারতাম না তাই খেয়ে চাহিদা পূরণ করি।আজকে 30 বছর ধরে সাবান টা আমি খাই, এতে আমার কোনো সমস্যা হয় না আমি নিয়মিত রক্তও দান করি।"

No comments:

Post a comment