Trending

Tuesday, 14 May 2019

বন্ধ হতে চলেছে সোশ্যাল মিডিয়া।





বন্ধ হচ্ছে ফেসবুক , ভাইবার , ইমো , ইনস্টাগ্রাম , মাসেঞ্জার , হোয়াটস অ্যাপ এবং ইউটিউবের মতো সোশ্যাল মিডিয়া । শ্রীলংকাতে মুসলিমদের দোকান ও মসজিদ গুলোতে হামলার জেরে বন্ধ হচ্ছে এই সোশ্যাল মিডিয়া গুলি ।গত রবিবার দেশটির পশ্চিম উপকূলিও শহর চিলাওতে মসজিদ ও মুসলিমদের দোকানপাটে অনবরত পাথর ছুঁড়ে হামলা করেছে স্থানীয় বাসিন্দারা । সেই এলাকায় এক ব্যক্তিকে প্রচুর মারধরও করেছে তারা । এই ঘটনার পরে কারফিউ জারি করে প্রশাসন । 






এই ঘটনায় হামিদ মোহাম্মদ হাসমার নামে এক ব্যক্তিকে হাজতে নিয়েছে পুলিশ । তারা জানিয়েছে , তার ফেসবুকের একটি পোস্ট থেকে এই ঘটনার সূত্রপাত । পোস্টটি লেখা ছিল, "বেশি হেসোনা , একদিন তোমাদেরও কাঁদতে হবে।" এর সাথে ছিল নানা হুমকির আবাস । হাসমারের এই পোস্টটিকে ভীতিপ্রদর্শন হিসাবে মনে করছেন সেখানকার স্থানীয় বাসিন্দারা।





শ্রীলঙ্কার সরকারি বিভাগের মহাপরিচালক নালাকা কালুয়েভা জানিয়েছেন , দেশের শান্তি শৃঙ্খলা বজায় রাখতে অস্থায়ী ভাবে সামাজিক যোগাযোগ মাধ্যম গুলি বন্ধ রাখা হবে । গত ২১সে এপ্রিল শ্রীলঙ্কায় ৩টি চার্চে ও ৪ টি হোটেলে বোমাবিস্ফোরণ এই ঘটনার প্রধান কারণ । ২১সে এপ্রিলের পর থেকেই শ্রীলঙ্কার মুসলিমদের প্রচুর অসুবিধার মুখোমুখি হতে হচ্ছে ।

No comments:

Post a comment