Trending

Wednesday, 29 May 2019

আছড়ে পরল ভয়ঙ্কর টর্নেডো




আছড়ে পড়ল ভয়ঙ্কর টর্নেডো। আর এই ভয়াবহ টর্নেডো জেরে লন্ডভন্ড হয়ে গেছে আমেরিকার ওহাই প্রদেশ। টর্নেডোর পর সেখানে এখনো পর্যন্ত বিদ্যুৎহীন অবস্থায় রয়েছে ৫০ লাখের বেশি মানুষ। আমেরিকার জাতীয় আবহাওয়া সার্ভিস থেকে এমন জানানো হয়েছে।

আবহাওয়া সার্ভিস জানিয়েছেন ,সোমবার গভীর রাতে ডেটন শহরে টর্নেডো তান্ডব ঘটিয়েছে। এতে বহু সংখ্যক ঘরবাড়ি ভেঙে পড়েছে।বেশ কয়েকটা বাড়ির আংশিক ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে। এছাড়াও বহু গাছপালা উপড়ে গিয়েছে বলে জানা গিয়েছে। তবে এখন পর্যন্ত কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি। তবে এই ঝড়ে অনেকে আহত হয়েছে বলে জানা গিয়েছে। আবহাওয়া অধিকারীরা জানিয়েছেন, ঝড়ের প্রভাবে ওহাইও অঙ্গরাজ্যে আকস্মিক বন্যা দেখা দিতে পারে। ফলে সবাইকে সাবধানে থাকার নির্দেশ দিয়েছে।

মন্টগোমারি কাউন্টির অধিকারীকরা জানিয়েছেন, ভেঙে পড়া ঘর বাড়ির নিচে বেশ কয়েকজন আটকে থাকতে পারে বলে আশঙ্কা। যে কোন রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে গ্যাসের কানেকশন বন্ধ রাখা হয়েছে। উল্লেখ্য, চলতি সপ্তাহে এই নিয়ে আমেরিকার মধ্যবর্তী এলাকায় তিনবার টর্নেডো আঘাত হানলো। বারবার সাইক্লোনের আঘাতে বিপর্যস্ত সেখানকার মানুষ। কোথায় হল এই তান্ডব?ক্ষয়ক্ষতি কতটা হল?

No comments:

Post a comment