Trending

Thursday, 23 May 2019

অশান্তি নয় শান্তির নজির গড়লো ভাঙ্গড়





গত কয়েক দশক ধরে ভোটের সময় ভাঙ্গড়ে নেমে আসে অশান্তির বাতাবরণ। পুলিশের লাঠিচার্জ, বোমাবাজি, দলীয় সমর্থকদের মারামারি ,কাঁদানে গ্যাস ,খুন-জখম এ সমস্ত কিছু মিলিয়ে ভোট মানেই একটি আতঙ্ক এমনই একটি ধারণা তৈরি হয়েছিল ভাঙ্গর বাসির মনে ‌। কিন্তু এবারের ভোটে দেখা গেল সম্পূর্ণ বিপরীত এক ছবি।

বোমাবাজি গোলাগুলি তো দূর 18 কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আনার ও হয়তো কোন প্রয়োজন ছিলনা ভাঙড়ে উপনির্বাচনে। যদিও বামপন্থীদের দাবি কোন কোন এলাকায় তাদের এজেন্ট কে

বুথে বসতে দেয়া হয়নি এবং কোথাও কোথাও তাদের কর্মীদের বুথ থেকে বের করে দেয়া হয়েছে ।তবে কোনো গুরুতর অশান্তির কোন খবর পাওয়া যায়নি। রবিবার সকাল সকালই ভাঙ্গড়ে

 চলে আসেন যাদবপুর লোকসভা কেন্দ্রের বাম প্রার্থী বিকাশ রঞ্জন ভট্টাচার্য। কুলবেড়িয়া 39 নম্বর বুথ হয়ে তিনি চলে যান হাটগাছা এ। এরপর রানিগাছি বুধ এও তিনি যান। সেখানেও তার একই অভিযোগ বাম এজেন্ট দের সঙ্গে দুর্ব্যবহার করা হচ্ছে।

তবে সাধারণ মানুষের তরফে ভোটে ছবিটা ছিল সম্পূর্ণ অন্যরকম। সকাল থেকে যে সমস্ত ভোটাররা লাইন দিয়ে নিজেদের রাজনৈতিক অধিকার প্রয়োগ করেছেন তাদের এবং তাদের পরিবারের সকলের জন্য ছিল দুপুরের আহারের ব্যবস্থা। ডাল ,ভাত, পোস্ত তরকারি, মাংস ছিল মেনু। এলাকাবাসীর মতে দিদির উন্নয়নের কারণেই আজ শান্তিপূর্ণভাবে ভোট মিটেছে। ভাঙ্গড়ের 277 নম্বর বুথ সহ বিদ্যুতের সাব স্টেশন এলাকাতেও শান্তিপূর্ণভাবে ভোট পর্ব মিটেছে ‌। বলতে গেলে এবারের ভোট এখানে আর আতঙ্ক নয় পিকনিকের বাতাবরণ নিয়ে এসেছিল।

No comments:

Post a comment