Trending

Friday, 3 May 2019

কখন আসছে ফনি কলকাতায় জেনে নিন!




ইতি মধ্যে প্রবল বৃষ্টি শুরু হয়ে গেছে কলকাতায়। ধর্মতলা সহ অনেক স্থানে হচ্ছে এই প্রবল বৃষ্টিপাত। প্রায় ৪৩০ কিমি দূরে অবস্থান করছে এই ফনি , কলকাতা থেকে । শুক্রবার , আজই আসতে চলেছে চলেছে এই সুপার সাইক্লোন ফনি। তাই রাত সাড়ে নটা থেকে কাল সন্ধে ছটা পর্যন্ত বন্ধ হলো দমদম বিমানবন্দরের পরিষেবা। কলকাতা থেকে ব্যাঙ্গালোরে সহ প্রায় সব বিমান বন্ধ করা হলো। এর পর পরিস্থিতি অনুসারে বিমান ব্যবস্থা চালু বা বন্ধ করা হবে।



আজ দুপুরে 1টা থেকে 3টের মধ্যে আসতে চলেছে বিধ্ধনসি ফনি। ঝড়ের আটকে পড়া বহুতল মানুষ কে বাঁচানোর জন্য অনেক ব্যবস্থা করেছে কলকাতা পৌরসভা । জাম্পিং নেট সহ সিভিল 

ডিফ্যান্সকেও তৈরি রাখা হয়েছে । বর্তমানে ওড়িশার তটে এসেছে এই সুপার সাইক্লোন । এর গতিবেগ ঘন্টায় প্রায় ১৭০-২০০ কিমি । ওড়িশার সহ তামিলনাডুতে প্রচুর ক্ষয়ক্ষতি হবার সম্ভাবনা রয়েছে । 



আমাদের কলকাতায়ও এর প্রকোপ প্রচার হবে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা।তাই আমাদের সাবধানে থাকতে হবে এবং বিপদ থেকে বাঁচাতে হবে । অকারণে বাড়ির বাইরে বেরোনো উচিত হবে না । সময় থাকতে সব কাজ মিটিয়ে নিন । লাইট যাবার সম্ভাবনা থাকতে পারে। কাজেই মোবাইলে, পাওয়ার-ব্যাংকে, চার্জার লাইটে চার্জ দিয়ে রাখুন।

No comments:

Post a comment