Trending

Monday, 10 June 2019

সিলচর-তিরুঅনন্তপুরম এক্সপ্রেসে অগ্নিকাণ্ড!


রবিবার সকালে শিলচর স্টেশনে যারা ট্রেন ধরতে এসেছেন তাদের সামনেই ঘটল ভয়ঙ্কর কাণ্ড। তখন দাও দাও করে জ্বলে উঠেছে শিলচর-তিরুঅনন্তপুরম এক্সপ্রেসের একটার পর একটা কামরা। আতঙ্কে ছোটাছুটি করতে শুরু করেছে যাত্রীরা। আগুন ধরে যায় শিলচর- তিরুঅনন্তপুরম এক্সপ্রেসের 3 টি কামড়ায়। গল গল করে কালো ধোঁয়া বের হতে থাকে কামরা দিয়ে। অনেকেই ভেবেছিল এই ভয়াবহ দুর্ঘটনায় প্রাণ নিয়েছে কামরার ভেতরে থাকা যাত্রীদের। পরে আগুন নেভানোর পর দেখা যায় কোনো প্রাণহানি ঘটেনি। ট্রেনের প্যান্টি কারেই প্রথম আগুন লাগে। এরপর কোচ সংলগ্ন পরপর দুটি কোচে আগুন লেগে যায়। খবর পেয়ে তাড়াতাড়ি ঘটনাস্থলে যায় দমকল বাহিনী।এস ডি আর এফ কর্মীরাও যান।আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

ভারতের দ্বিতীয় দীর্ঘতম রেল সফর এই শিলচর-তিরুঅনন্তপুরম এক্সপ্রেস। মোট ৫৪ টি জায়গায় দাঁড়ায় এই এক্সপেরস। সফরে সময় লাগে প্রায় ৭৬ ঘন্টা ৩৫ মিনিট।
দুর্ঘটনা নিয়ে এদিন সকালেই টুইট করেন শিলচরের প্রাক্তন সাংসদ সুস্মিতা দেব। তিনি লিখেছেন, 'এক্সপ্রেসের কোচগুলি শিলচর রেলওয়ে স্টেশনের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলছে। সৌভাগ্যক্রমে জীবনহানির কোনও খবর না মিললেও ঘটনাটি কিভাবে ঘটল তার পুঙ্খানুপুঙ্খ তদন্ত করা আবশ্যক।' 

No comments:

Post a comment