বিশ্বের সবচেয়ে দামি ব্র্যান্ড হিসেবে স্থান করে নিয়েছে অ্যামাজন। এক্ষেত্রে গুগল, অ্যাপলকে পেছনে ফেলেছে সংস্থাটি। গ্লোবাল মার্কেট রিসার্চ এজেন্সির ‘২০১৯ টপ ১০০ ব্র্যান্ডস’ -এর প্রতিবেদন এমনটাই বলছে। এদিকে, প্রথম স্থান থেকে তৃতীয় স্থানে নেমে এসেছে গুগল। গ্লোবাল মার্কেট রিসার্চ এজেন্সির প্রতিবেদন বলছে, অ্যামাজনের ব্র্যান্ড ভ্যালু ৫২ শতাংশ বেড়ে ৩১৫ বিলিয়ন ডলারে পৌঁছেছে। অন্যদিকে গুগল তার প্রথম অবস্থান থেকে তিন নম্বরে নেমে গেছে। দ্বিতীয় স্থানে থাকা অ্যাপল নিজেদের অবস্থান ধরে রেখেছে, গত বছর তৃতীয় স্থানে ছিল অ্যামাজন।
বর্তমানে ব্র্যান্ড ভ্যালুর দিক থেকে বিশ্ববাজারে সেরা দশটি প্রতিষ্ঠানের তিনটিই যুক্তরাষ্ট্রের। দ্বিতীয় স্থানে থাকা অ্যাপলের ব্র্যান্ড ভ্যালু ৩০৯.৫ বিলিয়ন ডলার। আর তৃতীয় স্থানে থাকা গুগলের ব্র্যান্ড ভ্যালু ৩০৯ বিলিয়ন ডলার।
No comments:
Post a comment