Trending

Sunday, 16 June 2019

৮৭ রানে শ্রীলঙ্কাকে হারালো অসিরা




বিশ্বকাপের ২০তম ম্যাচে অস্ট্রেলিয়ার দেওয়া ৩৩৫ রানের টার্গেট তাড়া করে ২৪৭ রানে অল আউট হয়ে ৮৭ রানের বড় ব্যবধানে হারতে হয় লঙ্কানদের।উদ্বোধনী জুটিতে কুশল পেরেরা ও দিমুথ করুনারত্নে মিলে ১৫.৩ ওভারেই ঝোড়ো ব্যাটিং করে ১১৫ রান তুলে অসাধারণ স্টার্ট দিয়েছিল শ্রীলঙ্কাকে। তবে উদ্বোধনী জুটি ভাঙার পর মিডল অর্ডারে ব্যাটিং ধারাবাহিকতা বজায় রাখতে না পেরে ৮৭ রানের বড় ব্যবধানে হারতে হয় লঙ্কানদের।

দ্য ওভালের ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে।প্রথম ব্যাটিং নেমে অ্যারন ফিঞ্চের(১৫৩) দুর্দান্ত সেঞ্চুরির সুবাদে ৭ উইকেট হারিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ৩৩৪ এর বিশাল রান দাঁড় করায় অস্ট্রেলিয়া।একটা সময় মনে হয়েছিল অসিরা ৩৫০ র গন্ডি অনায়াসে পেরবে। তবে শেষ দিকে উদানাদের টাইট বোলিংয়ে ম‍্যাচের রাশ কিছুটা নিজেদের দিকে আনে মালিঙ্গারা। ফিঞ্চের পাশাপাশি স্টিভেন স্মিথ ও (৭৩) দারুণ ব্যাটিং করেন। ম‍্যাক্সওয়েলের (৪৬) ঝোড়ো ব‍্যাটিং নির্ধারিত ৫০ ওভারে শেষে ৭ উইকেট হারিয়ে অসিদের স্কোরকে ৩৩৪ এ পৌছে দেয়।

জবাবে ব‍্যাট করতে নেমে করুনারত্নের (৯৭) এবং কুশল পেরেরার (৫২) ওপেনিং জুটি লঙ্কানদের ম‍্যাচে রাখলেও পেরেরা আউট হবার পরেই  মিডল অর্ডারে ধস নামে।৪৫.৫ ওভারে ২৪৭ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা।স্টার্ক ৪টি ও রিচার্ডসন ৩টি উইকেট নেন। ম্যাচে ৮৭ রানে জয়ী অস্ট্রেলিয়া।পাঁচ ম্যাচে আট পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। পাঁচ ম্যাচে চার পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে শ্রীলঙ্কা। 


No comments:

Post a comment