Trending

Tuesday, 18 June 2019

ক্যারিবিয়ানকে হারিয়ে বিশ্বকাপে স্বপ্নের জয় পেল বাংলাদেশ!




বিশ্বকাপে আর একটা স্বপ্নের জয় পেল বাংলাদেশ । এদিন ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারিয়ে একদিনের ক্রিকেটে অন্যতম সেরা জয় তুলে নিল মাশরাফি দল । এদিন ব্যাটে - বলে অনবদ্য অবদান রাখলেন শাকিব আল হাসান । ম্যাচের সেরা হয়েছেন তিনি । বােলিংয়ে দুই উইকেট নেওয়ার পাশাপাশি ১২৪ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জয় এনে দেন শাকিব । 
এদিন বাংলাদেশ অধিনায়ক মোশারফ মাের্তাজা প্রথম বােলিং করার সিদ্ধান্ত নেন । টনটনের ব্যাটিং পিচে এলভিন ৭০ ও হােপ ৯৬ রানের অনবদ্য ইনিংস খেলেন । সিমরন হেতমাযার ২৬ বলে ৫০ ও শেষদিকে জেসন হােল্ডার ১৫ বলে ৩৩ রান করে ওয়েস্ট ইন্ডিজকে ৩২১ রানে পৌঁছে দেন ।
জবাবে ব্যাট করতে নেমে এত বড় রান তাড়া করা সহজ ছিল না বাংলাদেশের কাছে । তবে তামিম ইকবাল ও সৌম্য সরকার অনবদ্য শুরু এনে দেন বাংলাদেশকে । সৌম্য ২৯ ও তামিম ৪৮ রানে ফিরে গেলে ইনিংসের হাল ধরেন শাকিব আল হাসান । মাঝে মুশফিকুর রহিম ১ রানে ফিরলেও চতুর্থ উইকেটে লিটন দাসকে সঙ্গী করে দলকে জয় এনে দেন শাকিব । তিনি ৯৯ বলে ১২৪ রানে অপরাজিত থাকেন । অন্যদিকে লিটন মাত্র ৬৯ বলে অপরাজিত ৯৪ রান করেন ।৫১ বল বাকী থাকতে ৩২২ রানের টার্গেট হাসিল করে নেয় টাইগাররা । এদিন স্মরণীয় জয়ের ফলে বিশ্বকাপে বাংলাদেশ পাঁচ ম্যাচে পাঁচ পয়েন্ট পেয়ে পঞ্চম স্থানে উঠে এল । অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজ সপ্তম স্থানে রইল পাঁচ ম্যাচে তিন পয়েন্ট পেয়ে ।

No comments:

Post a Comment