Trending

Wednesday, 19 June 2019

গোয়েন্দাদের জালে ফের ধরা পরল ড্রাগ পাচারকারীরা


খবরটা অনেকদিন ধরেই ছিল। সেইমতো গোয়েন্দা দপ্তরে  তৎপরতা শুরু হয়েছিল ।তবে এতদিন হাতেনাতে ধরা যায়নি। বিদেশি ড্রাগ পেডলার সঙ্গে ভারতের যোগাযোগ বরাবরই প্রশাসনের কপালে একটা চিন্তার ভাঁজ ফেলে আসছিল।কাতারের ড্রাগ ব্যবসায়ীরা ভারতে এসে ব্যবসা জমিয়ে বসেছেন।গোপন সূত্রে এই খবর পাওয়ার পরই ব্যাঙ্গালোর এয়ারপোর্ট থেকে ভারত- কাতার ড্রাগ পাচারকারী চক্রের 5 জনকে গ্রেফতার করল ব্যাঙ্গালোর নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো।

15 ই জুন A 309850 নম্বরের একটি সুইফট গাড়িসহ এই পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। তাদের গ্রেপ্তার করার পর 572 টি লিরিকা ক্যাপসুল এবং মেথামফেটামিন সহ আরো অনেক ড্রাগ উদ্ধার করা হয়। ড্রাগ দমন শাখার প্রতিনিধিরা সংবাদমাধ্যমকে এমনটাই জানিয়েছেন।
এদের মধ্যে দু'জনকে জেরা করে আরো ড্রাগ এর সন্ধান পাওয়া গেছে ।এমনকি এলাকার একটি বাড়ি থেকেও বেশ কিছু মাদক উদ্ধার করা হয়েছে।

এই 572 লিরিকা ক্যাপসুল মৃগী রোগী এবং উদ্বেগ জনিত রোগের জন্য ব্যবহার করা হয়। তবে মধ্যপ্রাচ্যের দেশগুলোতে এই ওষুধের প্রয়োগ এর থেকে অপপ্রয়োগ টাই বেশি। ভারতে এতদিন এটির চল ছিলনা। তবে বর্তমানে ভারতে এর আমদানি বেশ বেড়েছে। আর মেথাম্ফেটামাইনস এর মত ড্রাগ গত কয়েক বছর ধরেই ভারতের মার্কেটে ছেয়ে গিয়েছে।

No comments:

Post a comment