Trending

Friday, 14 June 2019

পদত্যাগ করলেন 'এন আর এস' র সুপার এবং প্রিন্সিপাল


নীলরতন সরকার হসপিটালের সুপার সৌরভ চট্টোপাধ্যায় এবং প্রিন্সিপাল শৈবাল মুখোপাধ্যায় নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতালে  হওয়া ঘটনার দায় নিজের কাঁধে তুলে নিয়ে ইস্তফা পত্র দিলেন। ইতিমধ্যে স্বাস্থ্য ভবনে ইমেইল করে তারা তাদের ইস্তফা পত্র জমা দিয়েছেন।

শুধুমাত্র স্বাস্থ্য ক্ষেত্রেই নয়, গোটা রাজ্যে সামগ্রিক পরিস্থিতি বিচারের সুপার এবং প্রিন্সিপালের পদত্যাগ অত্যন্ত তাৎপর্যপূর্ণ একটি ঘটনা ,যা প্রশাসনের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে। দুপুরে মুখ্যমন্ত্রী এসএসকেএম-এ গিয়ে কর্মবিরতি ত্যাগ করার চরম হুঁশিয়ারি দেওয়ার পর থেকেই গণ ইস্তফার সিদ্ধান্ত নিয়েছিলেন আন্দোলনরত চিকিৎসকেরা।

সাগর দত্ত মেডিকেল কলেজ হাসপাতালে ১৮ জন সিনিয়র ডাক্তার সঙ্গে সঙ্গেই তাদের ইস্তফা পত্র দেয়, যদিও সেটা গৃহীত হয়নি। গণ ইস্তফাতে শামিল না হলেও নিজেদের পদ ছেড়ে দিলেন এনআর এস সুপার এবং প্রিন্সিপাল। নিজেদের ইস্তফার কারণ হিসেবে তারা স্পষ্টই জানিয়েছেন চারদিন ধরে যে কর্মবিরতি চলছে, তারা রোগীদের যথাযথ পরিষেবা দিতে পারছেন না এবং এই অচলাবস্থা কাটাতে পারছেন না এ সমস্ত ঘটনার দায় তাদেরই। আর এই সব ব্যর্থতার জন্যই তারা নিজেদেরকে আর পদে থাকার যোগ্য বলে মনে করছেন না।
এই ছবিটা স্পষ্ট যে মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারি আসলে আন্দোলন দমনে অনুকূল না-হয় প্রতিকূল হয়ে দাঁড়িয়েছে। এই পরিস্থিতি সামলাতে এই মুহূর্তে তাকে যথেষ্ট বেগ পেতে হচ্ছে এবং অচিরেই তাকে যে সমাধানের রাস্তা খুঁজে বের করতে হবে সেটাও তিনি বেশ ভালভাবেই বুঝতে পারছেন।

No comments:

Post a comment