Trending

Monday, 17 June 2019

আজ দুপুরে জুনিয়র ডাক্তারদের নবান্নে ডাকলেন মুখ্যমন্ত্রী


অবশেষে জুনিয়র ডাক্তারদের দাবিতে সাড়া দিল প্রশাসন। আজ নবান্নে দুপুর তিনটের সময় জুনিয়র ডাক্তারদের সঙ্গে একটি বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
জুনিয়র ডাক্তারদের কাছে খবর পৌঁছানোর পর রবিবার দীর্ঘক্ষন জুনিয়র ডাক্তার ডাঃ এন আর এস মেডিকেল কলেজ হাসপাতালে বৈঠক করেন।এরপর এই তারা সিদ্ধান্ত নেন মুখ্যমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে তারা নবান্নে যাবেন। তবে প্রত্যেকটি মেডিকেল কলেজ হাসপাতালের প্রতিনিধিদের সেখানে উপস্থিত রাখতে হবে এবং বৈঠক হবে মিডিয়ার উপস্থিতিতে। জুনিয়র ডাক্তারদের এই প্রস্তাব মেনে নেয় রাজ্য সরকার।

সেই মতো গোটা রাজ্যের 14 টি মেডিকেল কলেজ থেকে জুনিয়র ডাক্তারদের প্রতিনিধি হিসেবে দু'জন করে জুনিয়র ডাক্তারকে ডাকা হয়েছে নবান্নে। আন্দোলনকারীরা জানিয়েছিলেন যে বৈঠকের স্থান নির্ধারণ করবেন মুখ্যমন্ত্রী নিজে। সেইমতো মুখ্যমন্ত্রী নবান্নে বৈঠক ডেকেছেন।তবে বিক্ষোভরত ডাক্তারেরা নবান্নে যাবেন কি না সেই নিয়ে প্রশ্ন এখনো থেকেই যাচ্ছে।

নবান্ন সূত্রে প্রাপ্ত খবর ওই বৈঠকে মুখ্যমন্ত্রীর ছাড়াও উপস্থিত থাকবেন রাজ্যে স্বাস্থ্য সচিব, মুখ্য সচিব ,স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা সহ একাধিক সরকারি আধিকারিক।গত সোমবার রাতে এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে এনআরএস হাসপাতালে জুনিয়র ডাক্তারদের বিরুদ্ধে রোগীর পরিজনরা বিক্ষোভ দেখান। এরপরে রোগীর পরিবারের তরফ থেকে আঘাত পেয়ে দুজন জুনিয়র ডাক্তার মারাত্মকভাবে জখম হন ।তারপর থেকেই কার্যত গোটা রাজ্যের চিকিৎসা ব্যবস্থা একটা বড়সড় প্রশ্নের মুখে দাঁড়িয়ে ছিল।কর্মবিরতিতে যোগ দিয়েছিলেন গোটা দেশের চিকিৎসকেরা।এখন দেখার বিষয় এটাই আজ  নবান্নে বৈঠক এর কোন সমাধান সূত্র মেলে কিনা।

No comments:

Post a comment