Trending

Thursday, 27 June 2019

বিলাসিতার লেস নেই,বাসেই নিত্যদিন যাতায়াত


রাজ্যের নানা স্তরে নেতাদের যেখানে দামি গাড়ি চড়তে দেখা যায় সেখানে তার জীবন যাত্রার জন্য ব্যতিক্রমী হয়ে গেলেন বর্তমান বিধায়ক তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী অনিসুর রহমান।তিনি সরকারি বসেই ডোমকল থেকে কলকাতায় আসেন।

আর বিধানসভার আলোচনাতেই তার এমন সাধারণ জীবনযাপনের কথা উঠে এসেছে। কারণ অনিসুর এর অভিযোগ খন্ডন করতে গিয়ে রাজ্যের বর্তমান পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারীর কথা থেকেই জানা গিয়েছে প্রাক্তন মন্ত্রীর এহেন আচরণের বিষয়টি। কারণ প্রাক্তন মন্ত্রীর বিধানসভায় অভিযোগ ছিল তিনি ডোমকল থেকে যে সরকারি বাসে যাতায়াত করেন সেটা এখন বন্ধ রয়েছে। অনিসুর জানিয়েছে ওই বাসে করেই তিনি যুক্তফ্রন্ট ,কংগ্রেস, বামফ্রন্ট এবং তৃণমূল আমলেও যাতায়াত করতেন। কিন্তু আপাতত বেশ কিছুদিন ধরে সেই পরিষেবা বন্ধ। 

জবাবে শুভেন্দু জানান,রাজ্যের প্রাক্তন মন্ত্রী ওই বাসে ডোমকল থেকে থেকে কলকাতা যাতায়াত করলেও তিনি পুরোটা সত্যি বলছেন না কারণ বর্তমান পরিবহন মন্ত্রীর যুক্তি এই রুটের জন্যে দুটি নতুন বাস ইতিমধ্যেই বরাদ্ধ হয়েছে। কিন্তু নির্বাচনী  আদর্শ আচরণ বিধি চালু হওয়ার জন্য তখন বাস গুলিকে চলাচলের জন্য নামানো যায় নি, তবে শীঘ্রই পরিষেবা চালু করা হবে। 

 সম্প্রতি শাসকদলের নেতাদের জীবন যাত্রার মান  এবং তাদের কাছে থেকে কাটমনি ফেরত দেওয়া নিয়ে উত্তাল হয়েছে গোটা রাজ্য। সেখানে বিরোধী বাম দলের এক বিধায়ক তথা প্রাক্তন মন্ত্রীর এমন সাধারণ জীবনযাপনের কথা খবরে প্রকাশ হওয়ায় সোশ্যাল মিডিয়া এটিকে নিয়ে নানা বক্তব্য করছে।  

No comments:

Post a comment