Trending

Tuesday, 18 June 2019

বনগাঁ পৌরপ্রধানকে পদত্যাগের নির্দেশ দিলো তৃণমূল কংগ্রেস



বনগাঁ পুরসভার বর্তমান পৌর প্রধান কে পদত্যাগ করার নির্দেশ দিল উত্তর 24 পরগনা জেলা তৃণমূল কংগ্রেস। এবারের লোকসভা নির্বাচনে বিজেপির হাতে শোচনীয়ভাবে পরাজিত হয় তৃণমূল।
এরমধ্যে আবার বনগাঁ পৌরসভা 24 জন কাউন্সিলর এর মধ্যে প্রথমে 11 জন এবং পরের তিনজন পৌর প্রধান এর দুর্নীতির অভিযোগ তোলে তৃণমূলের শীর্ষ নেতৃত্বের কাছে। তারপরেই উত্তর 24 পরগনা জেলা তৃণমূল শীর্ষ নেতৃত্বের তরফ থেকে দলের পর্যবেক্ষক তথা পানিহাটির বিধায়ক নির্মল ঘোষ জরুরী ভিত্তিতে একটি সাংবাদিক বৈঠক ডাকেন নিজের বাড়িতে।


সেখানেই তিনি জানিয়ে দেন বনগাঁ পৌরসভার কাউন্সিলরদের মতামতকে প্রাধান্য দিয়ে পুরসভার বর্তমান পৌর প্রধান শংকর বাবু কে তার পদ থেকে সরে দাঁড়ানোর বার্তা দেওয়া হয়েছে। নির্দিষ্ট পদ্ধতি মেনে আগামী দিনে বনগাঁ পুরসভার নতুন পৌর প্রধান নির্বাচন করা হবে। এদিকে শংকর বাবুর বক্তব্য তিনি দলের তরফ থেকে সেরকম কোনো নির্দেশ পান নি এখনও।

লোকসভা নির্বাচনের ফল অনুযায়ী 22 টি ওয়ার্ডের মধ্যে 21 টি তে তৃণমূল হেরে গিয়েছে। এই অবস্থাতে বর্তমান পৌর প্রধানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনেন দলেরই কাউন্সিলররা।
বনগাঁ লোকসভা কেন্দ্র চলে গেছে গেরুয়া শিবিরে। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে ভোটের ফলাফল এই এলাকার রাজনৈতিক অদল বদল ঘটেছে। এ কারণেই তৃণমূল কাউন্সিলরদের এই অনাস্থা প্রস্তাব।
লোকসভা ভোটের পরেই ভাটপাড়া ,হালিশহর ,নৈহাটি, কাকিনারা গেরুয়া শিবিরে পরিণত হয়েছে। তাই অনেকের মধ্যে বনগাঁ পৌরসভায় তৃণমূল কাউন্সিলরদের অনাস্থা প্রস্তাব আনার পিছনেও আছে গেরুয়া শিবিরের হাত। 

No comments:

Post a Comment