Trending

Saturday, 15 June 2019

অতি সহজ উপায়ে পাওয়া যেতে পারে শিশুর মত কোমল ত্বক


আমরা সবাই চাই আমাদের ত্বক যেন সুন্দর নরম মোলায়েম থাকে। অর্থাৎ শিশুর ত্বকের মতন নরম তুলতুলে ত্বক আমাদের সকলেরই কাম্য। কিন্তু রোজকার ধুলোবালি এবং বয়সের চাপে সেটি সম্ভব হয়ে ওঠেনা। আজকে আমি এমন একটি উপাদানের কথা বলব যেটি ব্যবহার করলে খুব সহজেই ত্বককে সেই ছোট্টবেলার লাবণ্য ফিরিয়ে দেওয়া যেতে পারে। সেটি হলো বেবি অয়েল।

বেবি অয়েল এ থাকে ভিটামিন ই, ভিটামিন এ, অ্যালোভেরা ,মধু এবং মিনারেল অয়েল। এটি ত্বককে সুস্থ এবং সতেজ রাখে। যদি আপনার ত্বক প্রচন্ড শুষ্ক এবং সংবেদনশীল হয় তাহলে ময়েশ্চারাইজার হিসেবে বেবি অয়েল কে আপনি প্রসাধনের তালিকায় রাখতে পারেন। মুখ ধোয়ার পর বা স্নানের পর মুখে এবং সারা শরীরে বেবি অয়েল মাখলে তাড়াতাড়ি শুকিয়ে যাবে এবং ত্বকের আর্দ্রতা বজায় থাকবে, ত্বক উজ্জ্বল দেখাবে।
আবার মেকআপ তোলার সময় ক্লিনজার দিয়ে মেকআপ না তুলে বেবি ওয়েল দিয়ে মেকআপ তুলুন। মেকআপ এর সমস্ত কণা উঠে যাবে আবার ত্বকের আর্দ্রতা বজায় থাকবে।

বেবি অয়েলে আছে ভিটামিন ই যা ত্বকেরও ক্ষতি সারাতে সাহায্য করে ।বেবি অয়েল ফাটা গোড়ালি সারানোর পক্ষে উপযোগী। ফাটা গোড়ালি সারাবার জন্য বেবি অয়েল কে হালকা গরম করে নিয়ে গোড়ালির ফাটা অংশে ভালো করে ম্যাসাজ করুন। তারপর একটি মোজা পড়ে থাকুন যাতে তেল ত্বকের গভীরে প্রবেশ করতে পারে। আবার নখের কোনা থেকে চামড়া উঠে গেলে বেবি অয়েল ব্যবহার করতে পারেন। তুলো করে বেবি অয়েল নিয়ে নখের চারপাশে লাগিয়ে হালকা ম্যাসাজ করুন। এতে নখের কিউটিকল বজায় থাকবে এবং নখ চকচকে হয়ে উঠবে।

No comments:

Post a comment