Trending

Tuesday, 11 June 2019

ক্রিকেট থেকে অবসর নিলেন যুবি।


২০১১ সালের ক্রিকেট বিশ্বকাপ জেতার পেছনে অনেকটা বড় ভূমিকা নিয়েছিলেন তিনি। ব্যাটে-বলে দুরন্ত পারফরম্যান্স করে তিনি হয়েছিলেন সেরা খেলোয়াড়। কিন্তু ২০১৯ এর আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বকাপ চলাকালীনক্রিকেট জীবন থেকে অবসর ঘোষণা করলেন যুবরাজ।সোমবার  সাংবাদিক বৈঠক করে আন্তর্জাতিক ও প্রথম শ্রেণীর ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করেন যুবি।

অবসর ঘোষণার পর যুবরাজকে ভবিষ্যৎ জীবনের জন্য শুভকামনা জানিয়েছেন কোহলি। সোশ্যাল মিডিয়া টুইটারে সতীর্থের সঙ্গে নিজের ছবি পোস্ট করেছেন তিনি। ক্যাপশনে কোহলি লিখেছেন, অভিনন্দন, দেশের জন্য অসাধারণ খেলে গেছো বড়দা। তুমি আমাদের অনেক দারুণ স্মৃতি ও জয় উপহার দিয়েছো। তোমার জীবনের জন্য শুভকামনা রইলো। বাকি জীবনে সবকিছু ঠিকঠাক চলুক। সত্যিকারের চ্যাম্পিয়ন তুমি।



যুবরাজ ভারতের হয়ে খেলেছেন ৩০৪ ওয়ানডে, ৪০ টেস্ট ও ৫৮ টি-টোয়েন্টি ম্যাচ। সব ফরম্যাটেই ব্যাট-বলে রেখেছেন নিজের প্রতিভার ছাপ। স্বভাবতই অবসরের পর থেকে সব মহলের প্রশংসায় ভাসছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটকে অবসর জানালেও বেসরকারি টি টোয়েন্টি লিগগুলোতে খেলতে পারবেন তিনি ইতিমধ্যেই কানাডার টি-টোয়েন্টি লিগ, আয়ারল্যান্ড হলান্ড আয়োজিত ইউরো টি-টোয়েন্টি স্লামে খেলার ডাক পেয়েছেন যুবি।

দাদা কে স্মরণ করে সাংবাদিক বৈঠকে তিনি বলেন 'আমি সৌরভ গঙ্গোপাধ্যায় নেতৃত্বে খেলেছি। দাদা আমাকে দেশের হয়ে খেলার জন্য সুযোগ দিয়েছে। অনেক কিছু শিখেছি ।ক্রিকেট আমাকে অনেক দিয়েছে। ক্রিকেট থেকে জীবনে বেঁচে থাকার লড়াই করতে শিখেছি।'



No comments:

Post a comment