Trending

Tuesday, 11 June 2019

বিদ্যুৎ বিভ্রাটে ফের বিপর্যস্ত মেট্রো।



সন্ধ্যে ৬:১০, মেট্রো স্টেশনে গিজগিজ  করছে লোক। আচমকা থার্ড রেলে বিদ্যুৎ চলে যাওয়ায় আটকে পড়ে কবি সুভাষমুখী এসি মেট্রোর একটি নতুন রেক। অনেক চেষ্টার পরেও থার্ড রেলে বিদ্যুৎ সংযোগ চালু হয়নি। ফলে মেট্রো কর্তৃপক্ষ সেন্ট্রাল থেকে কবি সুভাষ এর মধ্যে ট্রেন চালানোর পরিকল্পনা করেন। ওই সময়ে সেন্ট্রাল স্টেশনে দমদম মুখী একটি ট্রেন আটকে ছিল সেটিকেই ওয়াই  সাইডিং দিয়ে ঘুরিয়ে কবি সুভাষ এর দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করা হয়। কিন্তু দমদম মুখী যাত্রীরা ট্রেন থেকে নামতে চান নি। প্রায় অনেকক্ষণ চেষ্টা চালানোর পর ট্রেন খালি করা সম্ভব হয়।পরিস্থিতি যখন স্বাভাবিক করার চেষ্টা হচ্ছিল তখনই বিক্ষোভ শুরু করে  দমদম মুখী  যাত্রীরা।বিক্ষোভের জেরে নোয়াপাড়া থেকে নিউ গড়িয়া পর্যন্ত ট্রেন চলাচল থমকে যায়।

পরিস্থিতি সামাল সামাল দিতে মেট্রো রেলের জেনারেল ম্যানেজার পি সি শর্মা চীফ অপারেশন ম্যানেজার সতীনাথ সহ একাধিক শীর্ষকর্তা সেন্ট্রাল স্টেশনে যান কিন্তু তাদের অনুরোধেও কোনো কাজ হয়নি। যাত্রীরা স্টেশন আঁকড়ে পড়ে থাকায় সমস্যা আরও জটিল হয়।রাজশ্রী চক্রবর্তী মল্লিক এবং অনসূয়া মুখোপাধ্যায় নামে দুই যাত্রী জানান, সন্ধ্যা ৬টা থেকে রাত প্রায় ১০টা পর্যন্ত তাঁদের ট্রেনের অপেক্ষায় আটকে থাকতে হয়। 

শোভাবাজার ইন্টিগ্রাল কোচ ফ্যাক্টরীর তৈরি নতুন এসি রেক কেন আটকে পড়ল তা নিয়ে চিন্তায় মেট্রো কর্তৃপক্ষ বিদ্যুৎ বিপর্যয় এর জন্য ফের রেক টি আটকে পড়ে নাকি রেকের কারণেই বিদ্যুৎ বিপর্যয় ঘটে তা খতিয়ে দেখা হচ্ছে।

No comments:

Post a comment