Trending

Thursday, 6 June 2019

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বিশ্বকাপ শুরু টিম ইন্ডিয়ার


প্রথম ম্যাচে জয় হাসিল করে নিয়েছে ভারতীয় দল। দক্ষিণ আফ্রিকা প্রথমে ব্যাট করতে নেমে ২২৭ রান করে। কিন্তু রোহিত শর্মার দুর্দান্ত সেঞ্চুরিতে ভারত ৬ উইকেটে ম্যাচ জেতে।

বুধবার সাউদাম্পটনে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিস। শুরুতেই বুমরাহর জোড়া ধাক্কায় প্যাভিলিয়নে ফিরে যান হাসিম আমলা(৬) এবং কুইন্টন ডি'কক(১০)। এরপর ফাফ ডু প্লেসিস ও ভান দের দুসেন ধরে খেলতে থাকেন। কিন্তু যুজবেন্দ্র চাহলের শিকার হন দুজনেই। ডু প্লেসিস করেন ৩৮ আর দুসেন করেন ২২ রান। জেপি দুমিনিকে(৩) দ্রুত সাজঘরে ফেরান কুলদীপ যাদব। ডেভিড মিলার(৩১) আর ফেলুকাওয়া(৩৪) কিছুটা চেষ্টা করলেও তাঁদের প্যাভিলিয়নে ফেরান ফের সেই চাহল। এরপর শেষ দিকে ক্রিস মরিস আর কাগিসো রাবাডা জুটি দক্ষিণ আফ্রিকার রানকে দুশোর গণ্ডি টপকাতে সাহায্য করে। ৩৪ বলে ৪২ রান করে আউট হন ক্রিস মরিস। ৩৫ বলে ৩১ রানে অপরাজিত থাকেন রাবাডা। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ২২৭ রান তোলে দক্ষিণ আফ্রিকা। ভারতের হয়ে যুজবেন্দ্র চাহল ৫১ রান দিয়ে নিলেন চার উইকেট। ২টি করে উইকেট নেন বুমরাহ আর ভুবনেশ্বর কুমার। একটি উইকেট নেন কুলদীপ যাদব।

ম্যাচের পর অধিনায়ক বিরাট কোহলি বলে 'অপেক্ষা ভীষণই লম্বা ছিল আর তারপর আপনি এই ধরনের ম্যাচ পান যাতে একটা চ্যালেঞ্জিং ছিল। আমাদের কাছে রান রেট ছিল না, কিন্তু আপনি যদি দেখেন যে খেলাটা কিভাবে চলছে আর পিচ কেমন ব্যবহার করে তাহলে এটা চ্যালেঞ্জিং ছিল রোহিত কে সেলাম আর ওর পাশে ব্যাটিং করা সবাইকে।'

ভারতের সামনে মাত্র ২২৮ রানের লক্ষ্য ছিল। কিন্তু শিখর ধাওয়ান ও বিরাট কোহলি বিশেষ কিছু করতে পারেননি। এরপর কে এল রাহুল রোহিত শর্মার সাথে ভালো সঙ্গ দেন। ১২৮ বলে করলেন শতরান। একদিনের ক্রিকেটে ২৩ নম্বর সেঞ্চুরি রোহিতের। আর বিশ্বকাপে এটি দ্বিতীয় শতরান হিটম্যানের।

No comments:

Post a comment