Trending

Sunday, 30 June 2019

রথযাত্রায় নিরাপত্তা চালাবে ড্রোন ক্যামেরা



রথযাত্রায় নিরাপত্তাব্যবস্থা সুনিশ্চিত করতে এবার আয়োজন করা হলো ড্রোন ক্যামেরার। আগামী 4ঠা জুলাই রথযাত্রা। আমেদাবাদের 142 তম রথ যাত্রার নিরাপত্তা সুনিশ্চিত করতে 25000 আধিকারিককে নিয়োগ করা হয়েছে। মোট 14 কিলোমিটার অতিক্রম করবে তিনটি রথ। এর সঙ্গে থাকবে 100 টা ট্রাক, সাতটা মোটর কার, 19 টি হাতি এবং 30 টি টট্রুপ

রাজ্য স্বরাষ্ট্র মন্ত্রী প্রদিপ সিং জাদেজা রথযাত্রার রুট ম্যাপ নিয়ে আলোচনা করেন এবং রথযাত্রা নিরাপত্তা ব্যবস্থা সুনিশ্চিত করতে একটি বৈঠক করেন। 14 কিলোমিটারের এই পথকে 26 টি জোনে ভাগ করা হয়েছে। রিসিভ পুলিশের 37 টি দল ছাড়াও থাকবে 15 টি কুইক রেসপন্স টিম। এছাড়াও রথযাত্রা নিরাপত্তার জন্য প্রয়োজনীয় সমস্ত রকম ব্যবস্থা তৈরি রাখছে রাজ্য প্রশাসন।

সরকারি তরফে জানা গেছে নিরাপত্তার দায়িত্বে থাকবে 25 হাজার পুলিশ। এর মধ্যে 8 জন ইন্সপেক্টর জেনারেল, 23 জন ডেপুটি পুলিশ কমিশনার, 44 জন অ্যাসিস্ট্যান্ট কমিশনার, 119 জন ইন্সপেক্টর এবং হোম গার্ড। এছাড়া থাকবেন 5 জন ডিসিপি 15 জন এ সি পি, 37 জন ইন্সপেক্টর, এবং 177 জন সাব ইন্সপেক্টর। ক্রাইম ব্রাঞ্চ এর জয়েন্ট কমিশনার অফ পুলিশ থাকবেন নিরাপত্তার দায়িত্বে।

যাত্রা পথের মোট 45 টি পয়েন্টে থাকবে 94 টি সি সি টিভি ক্যামেরা। এগুলো মনিটর করা হবে সাতটি পুলিশ স্টেশনের কন্ট্রোল রুম থেকে। আকাশপথে নজরদারি চালানোর জন্য এবার ব্যবহার হচ্ছে ড্রোন ক্যামেরা। সে কারণে আটটি পুলিশ স্টেশনে মিনি কন্ট্রোল রুম খোলা থাকবে বলে জানা গিয়েছে।

No comments:

Post a comment