Trending

Sunday, 23 June 2019

নিখোঁজ পোস্টার পড়ল মন্ত্রীদের নামে





এক অদ্ভুত ঘটনা ঘটেছে বিহারে। মন্ত্রীদের নামে রীতিমত ছড়িয়ে পড়ছে নিখোঁজ পোস্টার। এমনকি তাতে উল্লেখ থাকছে টাকার অংকটাও। নিখোঁজ মন্ত্রী কে খুঁজে নিতে পারলেই নাকি হাতে হাতে পাওয়া যাবে সেই টাকা। কিন্তু জনগণের এমন মূর্তি কেন?

 বিহারের শিশু মৃত্যুর হার ক্রমবর্ধমান। সমস্ত অভিযোগের তীর সরকার দিকে ।অথচ এই নিয়ে সরকারের কোনো হেলদোল নেই। এমন কি কোন সরকারি নেতা-মন্ত্রীদের দেখাও পাওয়া যাচ্ছে না। আর সেই কারণে এমন অভিনব উদ্যোগ জনগণের ।মন্ত্রী রাম বিলাস পাশওয়ান কে খুঁজে দিতে পারলে পাওয়া যাবে ১৫ হাজার টাকা।

এর আগে লালু পুত্র তেজস্বী যাদব এর নামে এমন নিখোঁজ পোস্টার পড়েছিল। সেখানে টাকার অংক ছিল পাঁচ হাজার ১ টাকা ।এবার রাম বিলাস পাশওয়ান কে খুঁজে দিতে পারলে না কি পাওয়া যাবে ১৫ হাজার টাকা। বিহারের বৈশালী গ্রামের বিক্ষুব্ধ জনগণ তাদের স্থানীয় বিধায়ক নেতা মন্ত্রীদের নামের নিখোঁজ পোস্টার বিলি করছেন।

বৈশালী গ্রামে পর পর সাতটি শিশুর মৃত্যু হয় ।কিন্তু কোন নেতা মন্ত্রীর দেখা এখানে পাওয়া যায়নি। এই কেন্দ্রে ভোটে জিতেছেন রামবিলাস পাসোয়ান এর দল জনশক্তি পার্টি। এনসেফ্যালাইটিস এ আক্রান্ত হয়ে এখনো পর্যন্ত বিহারে ১৫৩ জন শিশুর মৃত্যু হয়েছে। এরমধ্যে মোজাফফরপুর এই মারা গেছে ১১৯ জন শিশু।নিখোঁজ পোস্টার বিলি করে আদৌ সরকারি কর্তারা নড়েচড়ে বসেন কিনা সেটি এখন মূল আলোচ্য বিষয়।

No comments:

Post a comment