Trending

Wednesday, 26 June 2019

খাগড়াগড় কাণ্ডের নতুন মোড়



প্রায় 5 বছর আগে 2014 সালের দোসরা অক্টোবর বর্ধমানের কাছে খাগড়াগড়ে একটি দোতলা বাড়িতে বিস্ফোরণ ঘটে। ঘটনায় দুজন মারা যান এবং ঘটনাস্থল থেকে আরো দুজন মহিলাকে গ্রেফতার করা হয়।রাজ‍্য প্রশাসন তরফ থেকে প্রথমে এই ঘটনাটিকে সাধারন একটি বিস্ফোরণের ঘটনা বলে দেখলেও পরে এখানে বড় নাশকতার ছক পাওয়া যায়।

এরপরই তদন্ত ভার যায়  আই এন এর হাতে। তারপর থেকে খাগড়াগড় কাণ্ডে বর্তমানে বেশ কয়েকজনকে গ্রেপ্তার করেছে এনআইএ। এ বছরের শুরুর দিকে জামাত জঙ্গী কৌশলকে জেরা করে গদর গাজি এবং সাজ্জাদ আলীকে গ্রেপ্তার করা হয়। ফেব্রুয়ারীতে কেরালা থেকে আব্দুল মতিন নামে আরও এক জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। 2018 সালে আগস্ট মাসে কর্ণাটক থেকে এই ঘটনার মূল অভিযুক্ত কাওসার আলীকে গ্রেফতার করা হয়। 2017 সালে বাংলাদেশ থেকে গ্রেপ্তার করা হয়েছিল আসামি আবু সায়ীদকে।সে ভারতে নিজেকে শ্যামল শেখ নামে পরিচয় দিত।

অবশেষে ভিন রাজ্য থেকে গ্রেফতার করা হল খাগড়াগড় কাণ্ডের অন্যতম অভিযুক্ত হাবিবুর রহমান শেখকে। বেঙ্গালুরু কাছে দোদা বালাপুর থেকে তাকে গ্রেফতার করা হয়। তাকে ধরার জন্য আইএনএ  র তরফ থেকে 10 লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করা হয়েছিল। ট্রানসিট রিমান্ডে এই আসামীকে কলকাতায় নিয়ে আসা হচ্ছে।

No comments:

Post a comment