Trending

Saturday, 8 June 2019

জামাই ষষ্ঠীর টোটকা



জামাইষষ্ঠী মানে পঞ্চ ব্যঞ্জনে ভুরিভোজ। এদিন শাশুড়ি জামাই এর জন্য বিভিন্ন পদে পদে রান্না করে থাকেন।জামাই রাও প্রতিবছর এই দিনটির জন্য অপেক্ষা করে থাকেন।আজ জামাই ষষ্ঠী। তাছাড়া এবার শনিবার জামাইষষ্ঠী পড়ায় আজকের  রাতটি হিন্দু শাস্ত্র মতে খুবই তাৎপর্যপূর্ণ ।আমরা আমাদের খারাপ সময়ে বলে থাকি যে শনির দশা চলছে আমাদের উপর ।

শনি খুবই রাগী দেবতা তাই  তাকে কেউই রাগাতে চায়না। তিনি রেগে গেলে জীবনে খুব খারাপ সময়ে নেমে আসে।আমাদের হিন্দু শাস্ত্রে গ্রহ  কে দেবতা রূপে পূজা করা হয়। গ্রহ দেবতার মধ্যে রাজা হলেন শনিদেব।তাই জীবনে ভালো থাকার জন্য শনি দেবতার কৃপা খুবই প্রয়োজন।  শনি দেবতাকে আমরা শনিবার দিন পূজা করে থাকি।


আরেকটি কাজ আছে যেটা শনিবার করলে আপনার ভাগ্য ফিরে যাবে। এর জন্য রয়েছে একটি ঘরোয়া টোটকা।এই কাজটি করার সময় মনে বিশ্বাস রাখতে হবে। কারণ বিশ্বাস ছাড়া কোন কিছু ফল মেলে না।টোটকা টি হল অল্প লবঙ্গ ,অল্প সরষে ,একটা পরিষ্কার সাদা কাপড় ,ঝাঁটা দিয়ে কুরনো মাটি নিতে হবে। লবঙ্গ গুলো অবশ্যই গোটা হতে হবে ,ভাঙ্গা হলে চলবে না।

চিরকালের কোমর ব্যথা দূর করার জন্য এটি খুবই উপকারী ।এরপর কোনো এক শনিবার দেখি এই জিনিসগুলো নিয়ে শনি মন্দিরে যান। গিয়ে ভগবান শনির সামনে প্রথমে সাদা কাপড় রাখুন ।তারপর লবঙ্গ গুলি শনিদেবের চরণ ছুঁয়ে প্রণাম করে সাতবার ঘুরান ।সেই লবঙ্গ গুলি কাপড়ের উপর রেখে তার উপর কিছুটা ঘর কুরনো ধুলো দিন। তার উপর সরষে দিন, তারপরে কাপড় টিকে একটা পোটলার মত বেঁধে রাতের বেলা শনিদেবের কাছে নিজের মনষ্কামনা বলে রেখে আসুন।
ব্যস্ তাহলেই আপনার সকল মনস্কামনা পূর্ণ হবে, তবে অবশ্যই বিশ্বাস নিয়ে কাজটি করতে হবে

No comments:

Post a comment