Trending

Thursday, 27 June 2019

"শুয়োরের মতো মোটা সরফরাজ!" বললেন পাকিস্তানি সমর্থক।




ক্রিকেট বিশ্বকাপে ভারত পাকিস্তান ম্যাচে পাকিস্তানের হারের পর পাকিস্তানি সমথকেরা নিজেরাই তাদের খেলোয়াড়দের ব্যাঙ্গ, অপমান, সমালোচনা করে খুবই নিষ্ঠূর ভাবে। শুধু সোশ্যাল মিডিয়াতে তাদের প্লেয়ারদেরই না তাদের ক্যাপ্টেন সরফরাজকেও ছাড়েনি তারা।


আপনি শুয়োরের মতো মোটা কেন! কথাটা বলতে বলতে সরফরাজ আহমেদকে তাড়া করতে শুরু করেছিলেন সেই পাকিস্তানি যুবক। সরফরাজ টু শব্দ করেননি। ততক্ষণে পাকিস্তান অধিনায়কের সম্মান মাটিতে লুটিয়ে দিয়েছিলেন সেই যুবক। সরফরাজ আহমেদের কোলে তখন তাঁর ছোট্ট চেলে। তাঁর সামনেই সইতে হল বর্বরোচিত আক্রমণ। ভারতের কাছে হারের পর চারপাশের অনেক সমালোচনা তিনি হজম করে নিয়েছিলেন। মুখ বুজে ছিলেন।


সরফরাজকে আক্রমণ করা সেই যুবক পরে নিজেকে পাকিস্তানি, ক্রিকেট সমর্থক, দেশের প্রতি অনুগত- হাজার কিছু বলে প্রায়শ্চিত্তের চেষ্টা করেছেন। ক্ষমা চেয়েছেন। কিন্তু যে জঘন্য কাজ তিনি করেছিলেন তার জন্য সরফরাজ তাঁকে ক্ষমা করবেন কিনা বলা মুশকিল। যদিও পাক অধিনায়ক এত কিছুর পরও ওই যুবকের প্রতি আঘাত হানেননি। স্রেফ বলেছেন, ''এগুলো খুব কষ্ট দেয়। আমরা একটা কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছিলাম। সমর্থকরা আমাদের শক্তি। ওরাই যদি এমন আক্রমণ করে তা হলে আমাদের মনোবল ভেঙে যায়। পাকিস্তানের সমর্থকরা আমাদের ভালবাসে। আমরা জিতলে ওরা আনন্দ করে। হারলে সমালোচনা। সমর্থকরা সব সময় আমাদের থেকে ভাল কিছু আশা করে।''

No comments:

Post a comment