Trending

Thursday, 6 June 2019

গান্ধীজির স্থান সরকারি প্রস্রাবখানায় ও অশোক চক্র টাইলসে!



মহাত্মা গান্ধীজির রয়েছে সরকারি প্রস্রানখানায়। তার পারে একটু জায়গা করে নিয়েছে অশোকচক্রও। উত্তরপ্রদেশের বুলন্দ শহরে দেখা গেছে এমন দৃশ্য। গান্ধীজির সাথে অশোকচক্রের এই ছবি প্রচুর পরিমানে ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়াতে। 


উত্তরপ্রদেশের  বুলন্দ শহরের দিবাই তেহশিলের ইচ্ছাবারি গ্রামের এই দৃশ্য। স্বচ্ছ ভারত অভিযানে প্রায় ৫০৮ টি প্রস্রাবখানা তৈরী হয়েছে এই গ্রামে। এর মধ্যে প্রায় ১৩ টি প্রস্রাবখানায় দেখা গেছে গান্ধীজি ও অশোকচক্র একসাথে। যার নিন্দা ছড়িয়ে পড়েছে সব জায়গায়। জানা গেছে গ্রামবাসীরা এই কাজে গ্রামবাসীরা প্রশাসনকে বাধা দিয়েছিলো।  তাই ক্ষোভ ছড়িয়েছে গ্রামবাসীদের মধ্যেও। 

শুধু তাই নয় , এই প্রস্রাবখানা গুলি দীর্ঘ দিল ধরে পরিষ্কারও হয়নি। অত্যাধিক পরিমানে নোংরা এই পায়খানা। গ্রামের এক বাসিন্দা জানিয়েছেন, "টাইলসগুলো বসানো হয়েছে গ্রামের প্রধানের নির্দেশে। আমরা অভিযোগ জানাতে গেলে , নাক না গলাতে বলা হয়।" 

জানাগেছে মাত্র সপ্তাহ খানেক আগেই লাগানো হয়েছে এই টাইলসগুলো। অভিযুক্তদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া অভিযোগ জানিয়েছে গ্রামবাসী। জেলার পঞ্চায়েত প্রধান রাজ্ অধিকারী জানিয়েছে , বিষয়টি জানাজানি হবার সাথে সাথেই নজর দিয়েছে প্রশাসন। 

No comments:

Post a comment