Trending

Saturday, 29 June 2019

স্বস্তির বর্ষা অস্বস্তি বাড়ালো মুম্বাইতে



সমানে চলা তাপপ্রবাহের পর বর্ষাকাল এখন সকলেরই কাম্য। কিন্তু ভারতের অর্থনৈতিক রাজধানী মুম্বাই এই মুহূর্তে বেশ সংকটাপন্ন অবস্থায় বর্ষার কারণে। বর্ষার সঙ্গে সঙ্গে বেশ কিছু জিনিস আনুষঙ্গিক ভাবে চলে আসে মুম্বাইতে।সেগুলি হল মৃত্যু, যানজট, জলমগ্ন দশা।

মৌসম ভবন তরফে খবর ছিল শুক্রবার  মুম্বাইতে মাঝারি ও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সে খবর কে সত্যি প্রমাণ করে শুক্রবার সকাল থেকে মুম্বাইয়ে বৃষ্টিপাত শুরু হয়। একদিনের বৃষ্টিতে পূর্ব গুরগাও ও আন্ধেরিতে বিদ্যুৎ পিষ্ট হয়ে মারা গেলেন তিনজন। জখম 5 জন। গুরগাও এর মহাকালী কেভ রোডের একটি বাড়িতে বিদ্যুৎ পিষ্ট হয়ে একই পরিবারের দুই জনের মৃত্যু হয়েছে, ও দুজন জখম হয়েছেন। আন্ধেরি আন্না নগর এ  মারা যান এক বৃদ্ধা। দাদারে দেওয়ালের একাংশ ভেঙে পড়ে জখম হন তিনজন।

ইতিমধ্যেই আন্ধেরি, থানে, মুম্বাই শহর, নরম্যান পয়েন্ট, ওয়াদালা সহ সংলগ্ন অঞ্চল গুলি জলমগ্ন হয়ে পড়ে ‌। ফলে তীব্র যানজট দেখা যায়। বৃহস্পতিবার মুম্বাই মিউনিসিপাল করপরেশন বা বি এম সি মুম্বাই বাসীকে খোলা ম্যানহোল গুলি সম্পর্কে সচেতন করেছিল। বিজেপি শিবসেনা জোটের রাজ্য সরকারকে বর্ষার আগে এগুলো মেরামত না করার জন্য দায়ী করছে বিরোধী দল কংগ্রেস। বিএমসি থানে তে একটি বিপজ্জনক বাড়ি ইতিমধ্যে সিল করে দিয়েছে। মুম্বাই গামি বিভিন্ন ট্রেনের গতি পথ এবং যাত্রার সময় পরিবর্তন করা হয়েছে।

No comments:

Post a comment