Trending

Tuesday, 2 July 2019

বনগাঁকে জঞ্জাল মুক্ত করতে ব্যবসায়ীদের ডেপুটেশন



সাফাই কর্মীদের কর্মবিরতি। আর তাই বনগাঁ শহরের জঞ্জালময় অবস্থা। দুর্গন্ধযুক্ত জঞ্জালে রাস্তার প্রায় একাংশ ঢেকে রয়েছে। পথ চলতি মানুষ থেকে শুরু করে সকলেরই চূড়ান্ত অসুবিধা হচ্ছে এই কারণে।এই সমস্ত কারণেই সোমবার এসডিপিও ও এসডিওকে গন ডেপুটেশন দিলেন বনগাঁর ব্যবসায়ী সমিতির সদস্যরা।

বনগাঁ পৌরসভা 23 টি ওয়ার্ডের কাউন্সিলর এর মধ্যে 12 জন ইতিমধ্যে বিজেপিতে যোগদান করেছেন। তার মধ্যে আবার পুরো প্রধানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব বানায় পুরো প্রধানকে বরখাস্ত করা হয়েছে। তাই বেশ কয়েকদিন ধরেই বনগাঁ পুরসভায় অচলাবস্থা সৃষ্টি হয়েছে। এরমধ্যে আবার নতুন মাত্রা যোগ করেছে সাফাই কর্মীদের কর্মবিরতি।

কাজের স্থায়ীকরণ সহ একাধিক দাবিতে বনগাঁ পুরসভার সাফাই কর্মীরা গত মাসের 25 তারিখ থেকে লাগাতার কর্মবিরতি পালন করছে। তাই নিত্যদিনের নোংরা আবর্জনা পরিষ্কার হচ্ছে না। সেখান থেকে দুর্গন্ধ ছড়াচ্ছে। ড্রেনে আবর্জনা এবং জল জমে থাকছে। উৎপত্তি ঘটছে মশাবাহিত রোগের।

তাই বনগাঁ ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে এ দিন যত দ্রুত সম্ভব শহরের সমস্ত জঞ্জাল পরিষ্কার এর দাবিতে  বনগাঁ ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে গোটা শহরে মিছিল করে গণ ডেপুটেশন জমা দেয়া হয় বনগাঁ এসডিও কাছে।

No comments:

Post a comment