Trending

Thursday, 11 July 2019

গোয়ায় কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ 10 বিধায়কের



দেশের বিভিন্ন প্রান্তে কংগ্রেসের সংকট  ক্রমাগত বেড়েই চলেছে। কর্ণাটকের পর এবার গোয়া। রাজের 10 বিধায়ক দল ছেড়ে বিজেপিতে যোগ দিলেন।

10 কংগ্রেস বিধায়ক বুধবার রাতেই পৌঁছে গেছেন দিল্লী। বিরোধী দলনেতা চন্দ্রকান্ত বাবু কভেলকো রয়েছেন এদের মধ্যে। অনুমান করা হচ্ছে তাকে উপ মুখ্যমন্ত্রীর পদ দেওয়া হতে পারে। এই 10 বিধায়ক হলেন বাবু কভেলকর, বাবুর মনসেরাটে, জেনিফার মনসেরাটে, টনি ফার্নান্ডেজ ,ইসিডোরে ফার্নান্ডেজ, ফ্রান্সিস সিলভেরিয়া, ফিলিপে রডরিগস, নীলকান্ত হেলান কার এবং উইল্ডফিরে ডি সিলভা। বৃহস্পতিবার এদের প্রত্যেকের অমিত শাহের সঙ্গে দেখা করার কথা।

বুধবার এই 10 বিধায়ক স্পিকারের সঙ্গে দেখা করেন। এবং চিঠি লিখে তাদের দল ছাড়ার বিষয়টি স্পষ্ট করেন। মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ট সেই সময় বিধানসভা চত্বরে ছিলেন।

গোয়া  বিধানসভায় আসন সংখ্যা 40। এর মধ্যে বিজেপি 17 কংগ্রেস 15, এনসিপি 1, গোয়া ফরোয়ার্ড পার্টি 3, মহারাষ্ট্র গো মন্তক পার্টির একজন বিধায়ক। এ অবস্থায় কংগ্রেসের 10 বিধায়ক বিজেপিতে যোগ দিলে বিজেপির হাতে বিধায়ক সংখ্যা হবে 27 জন। গোয়া বিধানসভার ডেপুটি স্পিকার মাইকেল লোবো জানান 10 বিধায়ক কংগ্রেস ছেড়ে বেরিয়ে আসছেন। স্পিকার রাজেশ পট্টনায়েক তাঁদের ইস্তফা পত্র গ্রহণ করেছে। 

No comments:

Post a comment