Trending

Thursday, 4 July 2019

শহীদ দিবসের দিন বক্তব্য রাখতে পারেন অমিত সাহ


একুশে জুলাই তৃণমূলের শহীদ দিবস। তবে সেদিন বিজেপি দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কে সভা করার জন্য আমন্ত্রণ জানাতে পারে। তবে এখন অব্দি ঠিক কোথায় শহীদ দিবসের পাল্টা সভা করা হবে সেই জায়গাটি নির্ধারণ করা হয়নি।

বিশেষজ্ঞ মহলের বক্তব্য এ বছর জুলাইতে পশ্চিমবঙ্গে সভা করতে আসছেন অমিত শাহ। তারিখটা এখনো ঠিক হয়নি তবে আশা করা হচ্ছে শহীদ দিবস এদিন কেই সভা হওয়ার সম্ভাবনা রয়েছে।

বহু বছর ধরে একুশে জুলাই তৃণমূল কংগ্রেসের সভা করে আসছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই সভা থেকে তার  রাজনীতির নীতি নির্ধারণ হয়ে থাকে। কিন্তু সপ্তদশ লোকসভা নির্বাচনের পর পরিস্থিতি অনেকটাই বদলে গেছে। তৃণমূলের সঙ্গে এখন সমানে সমানে টেক্কা দিচ্ছে বিজেপি। কোন কোন জায়গায় বিজেপি জনগণকে ছাপিয়ে গেছে।

 এ বছর একুশে জুলাই এর সভা মমতা ব্যানার্জির কাছে অনেক বেশি গুরুত্বপূর্ণ। প্রত্যেক বছর কয়েক লক্ষ জনসমাগম হয় একুশে জুলাই। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে প্রচুর মানুষ আসেন। তবে বিজেপির বক্তব্য এবার তৃনমূলের সভায় জনসমাগম বেশি হবে না। কারন মানুষ কাটমানি ফেরত চাইবে এবং তারা কোন রকম জোর জবরদস্তি সহ্য করবে না।

এ বছরের 21 শে জুলাই সভা মমতা ব্যানার্জির কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ ।কিন্তু মমতা ব্যানার্জিকে সেই সুযোগ দিতে নারাজ বিজেপি। তাই একুশে জুলাই অমিত শাহের সভা করার কথা হয়েছে। এবছর তৃণমূলকে কোন রকম সুযোগ দিতে নারাজ বিজেপি।

No comments:

Post a comment