Trending

Thursday, 25 July 2019

আগস্টে চালু হচ্ছে ইস্ট ওয়েস্ট মেট্রো



অপেক্ষার আর মাত্র কয়েকটি দিন। চলতি বছর আগস্ট মাসে চালু হচ্ছে ইস্ট ওয়েস্ট মেট্রো। প্রথম ধাপেই মেট্রো চলবে সল্টলেক সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত ।ন্যূনতম ভাড়া ধার্য করা হয়েছে 5 টাকা।

মঙ্গলবার চূড়ান্ত পর্যায়ের ট্রায়াল রান শেষ হয়েছে। সেখানে উপস্থিত ছিলেন চিফ কমিশনের অফ রেলওয়ে সেফটি। এখন অপেক্ষা শুধু রেলওয়ে সেফটির চূড়ান্ত ছাড়পত্র পাওয়ার ।তবে আশা করা হচ্ছে যে আগস্ট এর মধ্যেই সেটি পাওয়া যাবে। নিয়ম অনুযায়ী এর আগেই হাজার মিটার ট্রায়াল রান সম্পন্ন করেছে ইস্ট ওয়েস্ট মেট্রো। তাই সবকিছু ঠিকঠাক থাকলে আর কয়েকদিন পরেই যাত্রী নিয়ে ছুটতে আরম্ভ করবে ইস্ট-ওয়েস্ট মেট্রো।

দমকল মন্ত্রী সুজিত বসু জানিয়েছেন, আপাতত এক বছরের ছাড়পত্র দেয়া হবে। তবে আগামী বছরের মধ্যে ফায়ার এস্কেপ তৈরি করতে হবে। এই পর্বের ছটি স্টেশনের মধ্যে চারটি স্টেশন কে দমকল ছাড়পত্র দিয়ে দিয়েছে ।বাকি দুটি স্টেশনে এই শর্ত আরোপ করা হয়েছে।

এই পর্বের মেট্রো পথে রয়েছে ছটি স্টেশন। সেগুলি হল- সেক্টর ফাইভ ,করুণাময়ী, সেন্ট্রাল পার্ক, সিটি সেন্টার, বেঙ্গল কেমিক্যাল এবং সল্টলেক স্টেডিয়াম।

মেট্রো উঠলেই ভাড়া 5 টাকা। এছাড়া 2 থেকে 5 কিলোমিটার এর জন্য 10 টাকা ভাড়া দিতে হবে। 5 থেকে 10 কিলোমিটার এ কুড়ি টাকা ।কুড়ি কিলোমিটারের বেশি হলে 30 টাকা ভাড়া দিতে হবে। 

No comments:

Post a comment