Trending

Thursday, 25 July 2019

প্রাণনাশের হুমকি কৌশিক সেনকে



গোটা দেশজুড়ে  যে অসহিষ্ণুতা চলছে তা নিয়ে অভিযোগ তুলে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছিলেন অভিনেতা কৌশিক সেন। আর তারপরে তাকে প্রাণনাশের হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। অভিনেতা জানান এক অজ্ঞাত পরিচয় ব্যক্তি তাকে ফোন করে খুনের হুমকি দেন।

দেশে ক্রমবর্ধমান অসহিষ্ণুতা এবং গণপিটুনি বিদ্বেষ কে কেন্দ্র করে প্রধানমন্ত্রীর কাছে চিঠি পাঠিয়েছিলেন বিদ্বজ্জনেরা। পশ্চিমবঙ্গ থেকে ওই চিঠিতে নাম রয়েছে কৌশিক সেন এর ও । আর সম্ভবত সেই নামে সূত্র ধরেই তার কাছে এমন হুমকি ফোন আসে। কৌশিক সেন জানান তাকে জিজ্ঞেস করা হয়েছে তিনি কেন এমন চিঠি পাঠালেন ?তিনি যদি এমন কাজ করেন তাহলে তাকে ছেড়ে দেওয়া হবে না। এমন কি তাকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়।

মৌখিকভাবে পুলিশকে ঘটনাটি জানিয়েছেন অভিনেতা। এরপরই ঘটনার তদন্তে নেমেছে কলকাতা পুলিশ। ওই  পাঠানো চিঠিতে পশ্চিমবঙ্গ থেকে সই করেছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায় ,অপর্ণা সেন, কৌশিক সেন, গৌতম ঘোষ, অনুপম রায় এবং আরো অনেকে। কিন্তু কেন্দ্রীয় সরকার বুদ্ধিজীবীদের আশঙ্কা উড়িয়ে দিয়েছেন। চিঠিতে তারা আশঙ্কা প্রকাশ করেছিলেন যে ভারত ধর্মনিরপেক্ষ তার পথ থেকে সরে আসছে।

কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রক তরফের জানানো হয়েছে যে এমন কোনো অভিযোগ সরকারের কাছে নেই। আর তাছাড়া এই চিঠির কোন পোক্ত ভিত্তি নেই। দেশের মূল্যবোধ কে বাঁচিয়ে রাখতে সরকার দৃঢ়প্রতিজ্ঞ। দেশে এমন পরিস্থিতি ঘটে নি যাতে কারফিউ জারি করতে হবে।

বিদ্বজনদের এই চিঠি কে সমর্থন জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন কেউ তাকে সমর্থন করে ,আবার কেউ বিরোধ। কিন্তু তাদের চিঠি পাঠানোর সংগত কারণ রয়েছে ।তাদের আশঙ্কা অমূলক নয় ।সবাই জানে দেশে কি চলছে। যে কোন নাগরিকই প্রধানমন্ত্রীকে চিঠি দিতে পারেন ।আর এটাতো সরব হওয়ার সঠিক সময়।

No comments:

Post a comment