Trending

Friday, 12 July 2019

১২ জুলাই পালিত হবে জল বাঁচাও দিবস



এবার জল বাচাও অভিযানে নামলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামীকাল ১২ জুলাই তিনি জল বাঁচাও দিবস পালন করবেন। জল বাঁচানোর বার্তা নিয়ে তিনি পথে হাঁটবেন ।সেই উপলক্ষে তিনি একটি গান লিখেছেন। গানটিতে কন্ঠ দিয়েছেন ইন্দ্রনীল সেন।

মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে জানিয়েছেন ১২ জুলাই জল বাঁচাও দিবস পালিত হবে। সেই উপলক্ষে জোড়াসাঁকো ঠাকুরবাড়ি থেকে গান্ধী মূর্তি পর্যন্ত একটি পদযাত্রা আয়োজন করা হয়েছে ।তিনি আপামর রাজ্যবাসীকে সেই পদযাত্রায় সামিল হতে আহ্বান জানিয়েছেন।

কয়েকদিন আগেই নীতি আয়োগ এর রিপোর্টে জানা গেছে ভারতের জল সংকট অনিবার্য। আগামী দু এক বছরের মধ্যে ভারতের কয়েকটি শহরে পানীয় জলের জন্য হাহাকার দেখা দেবে। ইতিমধ্যে চেন্নাইতে পানীয় জল মিলছে না। এমনকি সিনেমায় বৃষ্টি দৃশ্যের শুটিং বন্ধ রাখছেন নির্মাতারা।

অবশ্য রাজনীতিবিদদের দাবি জল সংকট কে সামনে রেখে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আরো একবার জনসংযোগ বাড়ানোর প্রচেষ্টা চালাচ্ছেন। কলকাতা শহরের সপ্তম দফার ভোটের আগে শেষবার পথে হেঁটেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে সেবার তিনি পদযাত্রা করেছিলেন। রাজনীতিবিদদের দাবি একুশে জুলাই তৃণমূলের শহীদ দিবস পালন হবার আগে ১২ জুলাই এই জল বাঁচাও দিবস একটি জনসংযোগের মহড়া মাত্র। 

No comments:

Post a comment