Trending

Tuesday, 2 July 2019

আড়াই কোটির ব্যাগ



নীতা অম্বানি বিশ্বের অন্যতম ধনী ব্যক্তির স্ত্রী । বিশ্বের বেশ কিছু দামি জিনিস যে তাঁর কালেকশনে রয়েছে, তাও অনেকেরই জানা। দামি গাড়ি, দামি পোশাক, এমনকী তিনি যে চা খান, সেটাও নাকি বেশ দামী। তবে সাম্প্রতিক একটি ছবিতে নীতা অম্বানির হাতে একটি ব্যাগ দেখা গিয়েছে। যার দাম আকাশছোঁয়া বললেও কম বলা হয়। 
লক্ষাধিক টাকার নামি ব্র্যান্ডের ব্যাগ তো ব্যবহার করেন সেলেব্রিটিরা। তবে, সেসব ছাপিয়ে গিয়েছেন নীতা অম্বানি। সম্প্রতি তাঁর হাতে যে ব্যাগ দেখা গিয়েছে তার দাম প্রায় ২ কোটি ৬ লাখ টাকা।করিশ্মা এবং করিনা কপূর সম্প্রতি গিয়েছেন লন্ডনে। সেখানেই নীতার সঙ্গে ছবি তুলেছেন তাঁরা। সেই ছবি আবার করিশ্মা কাপূর পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। 

নীতার ওই ব্যাগের নাম ‘হিমালয়ান বার্কিন ব্যাগ’। এটি বিশ্বের অন্যতম দামি একটি ব্যাগ। ক্রিস্টিজ ডট কমের দেওয়া টথ্য অনুযায়ী, ব্যাগটি তৈরি কুমীরের চামড়া দিয়ে। শুধু তাই নয়। এই ব্যাগে রয়েছে, ২৪০টি হীরে। রয়েছে, ১৮ ক্যারেটের সোনা। বিখ্যাত ব্রিটিশ নায়িকা-গায়িকা জেন বারকিনের নামেই এই ব্যাগের নামকরণ।
২০১৭-য় ওই ব্যাগটি ব্রিটেনে ‘ক্রিস্টিজ’-এ নিলামে উঠেছিল। তখন সেটি বিক্রি হয়েছিল ২ কোটি ৬১ লাখ ৫০ হাজার ১৫৯ টাকায়। ‘ক্রিস্টিজ’-এর তরফে জানানো হয়েছিল, এর আগে এই দামে কোনও হ্যান্ড ব্যাগ বিক্রি হয়নি। তবে সেই সময় ওই ব্যাগ কে কিনেছিলেন, তা যদিও জানা যায়নি। কী ভাবে তা রিলায়্যান্স ফাউন্ডেশনের চেয়ারপার্সন তথা ধনকুবের মুকেশ অম্বানীর স্ত্রী নীতার হাতে এসে পৌঁছল, তা-ও জানা যায়নি।

No comments:

Post a comment