Trending

Sunday, 21 July 2019

সদ্যোজাত শিশু কন্যাকে বাঁচালো পথের কুকুর



মানুষ অনেক দিনই তার মানবিকতা হারিয়েছে, কিন্তু এবার মানবিকতার নজির গড়ল কুকুর।
হরিয়ানার কৈখালে একটি সরকারি হাসপাতালে একজন মহিলা একটি কন্যা সন্তানের জন্ম দেন। কিন্তু মেয়ে হয়েছে শুনে সে কন্যাকে পরিত্যাগ করার সিদ্ধান্ত নিয়ে নেন মা নিজেই ।হাসপাতালে নিরাপত্তা ব্যবস্থার করাকরি থাকায় তিনি সদ্যোজাত মেয়েকে নিয়ে হাসপাতাল থেকে বের হন। এরপর হাসপাতাল থেকে সামান্য দূরে একটি ডাস্টবিনের পাশের নর্দমায় প্লাস্টিকে মুড়ে সদ্যোজাত মেয়েটিকে ফেলে চলে যান মা।

অন্যদিনের মতোই  ডাস্টবিনে খাবার খুঁজতে এসেছিল একদল কুকুর। তারা খাবার খুঁজতে খুঁজতে সদ্যোজাত শিশুকে দেখতে পায়। এরপর  মুখ  ও পায়ের সাহায্যে প্লাস্টিক সহ শিশুটিকে টেনে তোলে। তারপর প্রচন্ড ভাবে ডাকা ডাকি করতে থাকে। হঠাৎ করে এত গুলি কুকুরের চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এসে সদ্যোজাত শিশুটিকে দেখতে পায়। সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

জানা গেছে শিশুটির ওজন মাত্র 1 কেজি 100 গ্রাম। তার অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। এলাকা সিসিটিভি ফুটেজ দেখে ওই মহিলাকে সনাক্ত করার চেষ্টা চলছে ।ইতিমধ্যে ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

লিঙ্গ বৈষম্য দূর করতে কেন্দ্র বেশ কয়েকটি প্রকল্প চালু করেছে। তা সত্ত্বেও কোন মায়ের এভাবে কন্যা সন্তানকে ফেলে যাওয়া প্রশাসনের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে।

No comments:

Post a comment