Trending

Tuesday, 9 July 2019

সব্যসাচী কে ছেঁটে ফেলার জন্য অনাস্থা



দলের কাউন্সিলারেরা  বিধান নগরের মেয়র সব্যসাচী দত্ত এর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনতে চলেছে। জানা গেছে পুরমন্ত্রী ফিরহাদ হাকিম নাকি ফোন করে এমনি নির্দেশ দিয়েছেন ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়কে। আর সেই  নির্দেশ পাওয়ার পরেই তাপস চট্টোপাধ্যায় এবং দলের অন্যান্য কাউন্সিলরা  অনাস্থা প্রস্তাব আনার প্রস্তুতি শুরু করে দিয়েছে।



সোমবার, ৮ জুলাই, কলকাতার মেয়র এবং রাজ্য সরকারের মন্ত্রী ফিরহাদ হাকিম তো সব্যসাচীকে রীতিমতো "মীরজাফর" বলে আক্রমণ করেন। এর আগে রবিবারই দলের পক্ষ থেকে সব্যসাচীর ডানা ছেঁটে তাঁর ডেপুটি তাপস চট্টোপাধ্যায়ের দায়িত্ববৃদ্ধি করা হয়। হাকিম সংবাদমাধ্যমকে বলেন যে সব্যসাচী চাইলে যেখানে ইচ্ছে যেতে পারেন, তাতে দলের কিছু আসে যায় না। দল কোনওরকম অনুশাসনহীনতা বরদাস্ত করবে না বলেও তিনি হুঁশিয়ারি দেন।



সব্যসাচী গত শুক্রবার, ৫ জুলাই, সল্টলেকে বেতন বৃদ্ধির ইস্যুতে দলেরই এক শ্রমিক সংগঠনের প্রতিবাদ সভায় যোগ দিয়ে রাজ্য সরকারের সমালোচনা করাতে সব্যসাচীর উপরে আরও খেপেছে দলীয় নেতৃত্ব। এমনকি, তাঁকে দলের পক্ষ থেকে বিধাননগর মেয়রের পদ থেকে ইস্তফা দেওয়ার ইঙ্গিত দেওয়া হলেও তিনি তাতে কর্ণপাত করেননি এখনও পর্যন্ত; উল্টে বলেছেন শ্রমিকের পাশে দাঁড়ানো যদি অন্যায় হয় তবে তাহলে তিনি সেই অন্যায় আবারও করতে রাজি।

No comments:

Post a comment