Trending

Friday, 16 August 2019

বন্যার জলে দিকভ্রান্ত আম্বুলেন্স কে পথ দেখাল 12 বছরের কিশোর






অবিরাম বৃষ্টিতে কর্নাটকে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। ডুবে গিয়েছে ব্রিজ ও রাস্তাঘাট। মারা গিয়েছেন প্রচুর মানুষ ।আহত তার থেকেও বেশি। এই পরিস্থিতির মধ্যে  মোবাইলে একটি ভিডিও ভাইরাল হয় যেখানে দেখা যাচ্ছে 12 বছরের একটি ছেলে নিজের সমস্ত বিপদ অগ্রাহ্য করে অ্যাম্বুলেন্স কে রাস্তা দেখিয়ে নিয়ে আসছে।

জানা যায় কর্ণাটকের রায়পুর গ্রামের ছেলে ভেঙ্কটেশ ষষ্ঠ শ্রেণীর ছাত্র। ঘটনার সময় সে খেলছিল। হঠাৎ সে দেখে জলের মধ্যে দিক হারিয়ে ফেলেছে একটি অ্যাম্বুলেন্স। কিছুতেই চালক আর এগোতে পারছেন না। ড্রাইভার তাকে পথ নির্দেশ করার অনুরোধ জানালে ছেলেটি নিজের সমস্ত বিপদ অগ্রাহ্য করে জলের মধ্যে রাস্তা দেখিয়ে অ্যাম্বুলেন্সটি কে সঠিক স্থানে নিয়ে যায়। অ্যাম্বুলেন্স এর মধ্যে ছিল একজন মহিলার মৃতদেহ এবং ছটি শিশু।





কর্ণাটকের বন্যায় প্রায় 60 লক্ষ মানুষ গৃহহীন ।এখনো পর্যন্ত সরকারি খবর অনুযায়ী 15 জন মানুষ নিখোঁজ। বন্যার জলে 60 হাজার ঘরবাড়ি ভেসে গেছে। ইতিমধ্যে কয়েক হাজার ত্রাণ শিবির খোলা হয়েছে সাহায্যের জন্য।

মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা বন্যায় নিহত পরিবারগুলিকে 5 লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন ।জানা গেছে বৃষ্টির না কমার কারণে এখনই কর্নাটকের বন্যা পরিস্থিতির কোনো উন্নতি হওয়ার সম্ভাবনা নেই। পরিস্থিতি আরো খারাপ হতে পারে বলে জানা গেছে।
তার মধ্যে 12 বছরের কিশোর ভেঙ্কটেশের অসম সাহসিকতার জন্য তাকে পুরস্কৃত করেছে সরকার।

No comments:

Post a comment