Trending

Saturday, 31 August 2019

কীভাবে জলদি চার্জ করবেন নিজের স্মার্টফোন?




 *১। ওয়াল চার্জার – যে কোন ওয়াল চার্জারে নিজের স্মার্টফোনের কেবেল যোগ করে জলদি চার্জ করা যাবে।ওয়াল চার্জারের কারেন্ট আউটপুট বেশি হলে দ্রুতগতিতে চার্জ হবে স্মার্টফোন।

 *২। ফাস্ট ওয়্যারলেস চার্জিং প্যাড – ফোনে ফাস্ট ওয়্যারলেস চার্জ সাপোর্ট থাকলে একটি ফাস্ট ওয়্যারলেস চার্জিং প্যাড কিলে ফেলতে পারেন।স্যামসাং গ্যালাক্স্য এস ১০, স্যামসাং গ্যালাক্সি নোট ১০ এর মতো ফোনগুলিতে এই প্রযুক্তি কাজ করে।

 *৩। বেশি আউটপুটের কার চার্জার – বেশিরভাগ কার চার্জারে ১ অ্যাম্পিয়ার আউটপুট পাওয়া যায়।সেই চার্জারে জলদি চার্জ করা যাবে না।কার চার্জার কেনার সময় কুইক চার্জ সাপোর্ট দেখে নিন।

 *৪। কুইক চার্জ পাওয়ারব্যাঙ্ক – আজকাল বেশিরভাগ পাওয়ারব্যাঙ্কে কুইক চার্জ সাপোর্ট থাকে। এই ধরনের পাওয়ারব্যাঙ্ক ব্যবহার করে জনদি স্মার্টফোন চার্জ করে নিতে পারবেন।

 *৫। ইউএসবি ৩.০ ব্যবহার করুন – ইউএসবি ৩.০ পোর্ট থেকে ১.৫ অ্যাম্পিয়ার কারেন্ট পাওয়া যায়।তাই যে কোন জায়গায় ইউএসবি ৩.০ থাকলে সেই পোর্ট ব্যবহার করে চার্জ করুন।এতে জলদি চার্জ হবে আপনার স্মার্টফোন।

 *৬। আইফোনে আইপ্যাডের চার্জার ব্যবহার করুন – আইফোন ৬ বা তার বেশি ভার্সানের আইফোন ব্যবহার করলে আইপ্যাডের চার্জার ব্যবহার করতে পারেন।এতে জলদি আপনার ফোন চার্জ হবে।

 *৭। ফোন বন্ধ রাখুন – ঝট করে অনেকটা চার্জ করে নিতে চাইলে চার্জিং এর সময় ফোন বন্ধ রাখুন।এতে জলদি চার্জ হবে আপনার ফোন।

 *৮। স্ক্রিন বন্ধ রাকুন – ফোন বন্ধ করে রাখা সম্ভব না হলে চার্জিং এর সময় অন্তত ফোনের ডিসপ্লে বন্ধ রাখুন।

 *৯। ব্যাটারি সেভার অন করুন – ফোন অন করে চার্জ করলে ব্যাটারি সেভার মোড অন করে চার্জ করুন।এতে জলদি চার্জ হবে আপনার ফোন।

No comments:

Post a comment